ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিজেপির আসন ৩০০ ছাড়াবে, আগেই জানতেন মোদী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মে ২৭, ২০১৯
বিজেপির আসন ৩০০ ছাড়াবে, আগেই জানতেন মোদী! নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে নরেন্দ্র মোদীর দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। ভোট হওয়া ৫৪২ আসনের মধ্যে তারা পেয়েছে রেকর্ড ৩০৩টি। নির্বাচনের শুরু থেকেই মোদীর দাবি, ভোটে বিরোধীদের পক্ষে নয়, ক্ষমতাসীনদের দিকেই গণজোয়ার আসছে। বিজেপি সভাপতি অমিত শাহও একই কথা বলেছেন বেশ কয়েকবার।  

নির্বাচনে জেতার পর সে কথাই মনে করিয়ে দিলেন মোদী। তিনি বলেন, ৬ষ্ঠ পর্বের ভোটগ্রহণ শেষেই বলেছিলাম, আমরা তিন শতাধিক আসন পাবো।

তখন মানুষ এ নিয়ে ঠাট্টা করেছিল। এখন ফলাফলে কী আসলো, তা সবাই দেখতেই পারছেন।

নরেন্দ্র মোদী দ্বিতীয় দফায় ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন আগামী বৃহস্পতিবার (৩০ মে)। এর আগে, গত রোবরার (২৬ মে) মায়ের সঙ্গে দেখা করতে আহমেদাবাদ যান তিনি। সেখানে মায়ের আশীর্বাদ নেন, পরে এক সমাবেশে যোগ দেন বিজেপি নেতা।  

১৩ বছর গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন নরেন্দ্র মোদী। রোববার বিজয়ীর বেশে রাজ্যে পৌঁছেই উষ্ণ অভ্যর্থনা পান তিনি।  

মোদী বলেন, আমি এসেছি গুজরাটের মানুষের সঙ্গে দেখা করতে। রাজ্যবাসীর আশীর্বাদ আমার কাছে সব সময়ই বিশেষ কিছু।

তিনি বলেন, গত পাঁচ বছর আমরা সাধারণ নাগরিকদের সমস্যা সমাধানে কাজ করেছি। আগামী সময় হবে ‘জনভাগিদারী’ ও ‘জনচেতনার’।

এ সময় তিনি গত সপ্তাহে সুরাট ট্রাজেডিতে ২২ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেন।
 মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নিচ্ছেন নরেন্দ্র মোদী।  ছবি: সংগৃহীত
নরেন্দ্র মোদীর মা হীরাবেন (৯৮) ছোটছেলে পঙ্কজ মোদীর সঙ্গে গান্ধীনগরের বাড়িতে থাকেন। যেকোনো গুরুত্বপূর্ণ ঘটনার আগে মায়ের আশীর্বাদ নিতে যাওয়া মোদীর জন্য নতুন কিছু নয়।

বলিউড অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বিজেপি নেতা বলেন, আমি অনেক কম বয়সেই বাড়ি ছেড়েছি। তার মানে এ না যে, মায়ের কাছ থেকে দূরে সরে গিয়েছি। জীবনটা এমন হয়ে গেছে, গোটা দেশই এখন আমার পরিবার।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, মে ২৭, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।