bangla news

ভূমধ্যসাগর থেকে গর্ভবতী নারী-শিশুসহ ২১৬ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ৯:০৯:৫০ পিএম
উদ্ধার করা অভিবাসীদের কয়েকজন, ছবি: সংগৃহীত

উদ্ধার করা অভিবাসীদের কয়েকজন, ছবি: সংগৃহীত

ঢাকা: ভূমধ্যসাগরে ছোট্ট দু’টি নৌকা থেকে গর্ভবতী নারী, কয়েক শিশুসহ ২১৬ এর বেশি অভিবাসী উদ্ধার করেছে মাল্টা নৌবাহিনী।

শনিবার (২৫ মে) ইউরোপীয় দেশটির কর্তৃপক্ষ আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে।

সংবাদমাধ্যম বলছে, মাল্টা এমন একটা সময় অভিবাসী উদ্ধার করেছে, যখন শনিবারই ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের ভোট পেয়ে দেশটি অভিবাসীদের প্রবাহ মোকাবিলায় সহায়তার জন্য আপিল করেছে।

বিবৃতিতে মাল্টা নৌবাহিনী জানিয়েছে, উদ্ধার করা অভিবাসীরা দু’টি নৌকায় ছিলেন। প্রথম গোষ্ঠীকে উদ্ধার করা হয়েছিল, যখন তারা আহ্বান জানিয়েছিলেন যে, তাদের নৌকায় পানি উঠে দুর্দশার সৃষ্টি হচ্ছে, সেটা থেকে বাঁচাতে।

তারা লিবিয়ার থেকে মাল্টা ঢুকতে চেয়েছিলেন উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয়েছে, দ্বিতীয় অভিবাসী নৌকাটিও যখন বিপদে পড়ে এবং নৌবাহিনীর কাছে সাহায্য চায়, তখন তাদেরও উদ্ধার করা হয়।

মাল্টা নৌবাহিনী বলে, উদ্ধার করা অভিবাসীদের মধ্যে গর্ভবতী নারী এবং কয়েক শিশু রয়েছেন। তাদের পূর্ণ নিরাপদে রাখা হয়েছে। এছাড়া যাদের উদ্ধার করা হয়েছে, তাদের শনিবার স্থানীয় সময় দুপুরে অবৈধপথে মাল্টা ঢোকার কথা ছিল।

এদিকে, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) তথ্য অনুযায়ী, ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত সময়ে ১৭ লাখ ৬৬ হাজার ১৮৬ জন অভিবাসী অবৈধপথে ইউরোপ যেতে ভূমধ্যসাগরে পাড়ি জমান। আর এই সময়ে সাগরে অন্তত ১৫ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানবপাচার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-25 21:09:50