bangla news

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৫ ৪:০৭:১১ এএম
ভূমধ্যসাগরে ভাসছে অবৈধ অভিবাসী/ছবি: সংগৃহীত

ভূমধ্যসাগরে ভাসছে অবৈধ অভিবাসী/ছবি: সংগৃহীত

ঢাকা: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলীয় অঞ্চল থেকে ২৯০ জন ইউরোপগামী অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির নৌবাহিনী। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। 

শুক্রবার (২৪ মে) আলাদা দু’টি অভিযানে এদের উদ্ধার করা হয়।

লিবিয়ার কোস্টগার্ড প্রথমে জানায়, বৃহস্পতিবার একটি রাবারের নৌকা ডুবন্ত অবস্থায় দেখতে পাওয়া গেছে। যাত্রীরা সাগরে প্লাস্টিকের ব্যারেলে ভর করে ভেসে বেড়াচ্ছিলেন। দেশটির নৌবাহিনী ফেসবুকে একটি পোস্ট দেয়। তাতে বলা হয়, নৌকাটিতে ছয়জন নারী ও একজন শিশুসহ ৮৭ জন অভিবাসী ছিলেন।

উদ্ধার করতে এসে কোস্টগার্ড সদস্যরা আরো দু’টি রাবারের নৌকা দেখতে পান, যাতে ২০৩ জন অভিবাসী ছিলেন- আলাদা একটি বিবৃতি বিষয়টি জানানো হয়।

নৌকা তিনটিতে মূলত আরব ও আফ্রিকান অভিবাসী বেশি ছিল। আর বাংলাদেশি ছিল ১৪ জন। তাদের উদ্ধার করে লিবিয়ান পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

জার্মানির একটি দাতব্য সংস্থা বৃহস্পতিবার (২৩ মে) লিবিয়ার নৌবাহিনীকে তিনটি নৌকা সাগরে অকেজো হওয়ার খবর জানায়। পরের দিন অভিযান চালানো হয়।

২০১১ সালের পর থেকে আফ্রিকান অভিবাসীদের ইউরোপে ঢোকার প্রধান রুট হয়ে ওঠে লিবিয়ার উপকূলীয় অঞ্চল।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-25 04:07:11