bangla news

পদত্যাগ করছেন টেরিজা মে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৪ ৪:০৪:৩২ পিএম
ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে, ছবি: সংগৃহীত

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে, ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রেক্সিট ইস্যুতে ব্যর্থতার দায় নিয়ে অবশেষে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। আগামী ৭ জুন তিনি পদত্যাগ করবেন বলে জানিয়েছেন। 

শুক্রবার (২৪ মে) স্থানীয় সময় সকাল ১০টার দিকে লন্ডনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে একটি আবেগময় বিবৃতি দিয়ে টেরিজা মে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার বিষয়ে ঘোষণা দেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি ৭ জুন পদত্যাগ করতে যাচ্ছেন। তবে কনজারভেটিভ পার্টির আরেকজন নতুন নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে কাজ করবেন।

বিবৃতিতে তিনি বলেন, ২০১৬ সালের ইউরোপীয় ইউনিয়নের ফলাফলকে সম্মান জানানোর জন্য আমি আমার সেরা কাজটি করতে যাচ্ছি। খুব শিগগির আমি দায়িত্ব ছেড়ে দিচ্ছি। এটা আমার সম্মানের। এছাড়া আমি আমার দেশ ভালোবাসি। দেশের জন্য কাজ করার সুযোগ পেয়ে আমি সবার প্রতি কৃতজ্ঞ।

এসময় প্রধানমন্ত্রী এও বলেন, আশা করি পরবর্তী কনজারভেটিভ নেতা যিনি নির্বাচিত হবেন বা যিনি প্রধানমন্ত্রী হবেন, তিনি ব্রেক্সিট ইস্যুতে সফল হতে পারবেন।

এদিকে, ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হয়ে যাওয়া বা ব্রেক্সিট নিয়ে নিজের নতুন কর্মপরিকল্পনা মন্ত্রিসভা এবং পার্লামেন্টে পাস হবে না চূড়ান্তভাবে জেনেই তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে।

দেশটির মন্ত্রিসভা এবং পার্লামেন্টে অন্তত কয়েকবছর ধরে ব্রেক্সিট নিয়ে বিতর্ক চলছিল। টেরিজা মে ব্রেক্সিট বাস্তবায়ন করতে চাইলেও তার মন্ত্রিসভা এবং পার্লামেন্ট সেটার অনুমোদন দেয়নি। অবশেষে এর ব্যর্থতার দায় নিয়ে তিনি পদত্যাগেরই ঘোষণা দিয়ে বসলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৪, ২০১৮৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাজ্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-24 16:04:32