ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভোটে জেতার পর মোদীর টুইটার থেকে ‘চৌকিদার’ বাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, মে ২৪, ২০১৯
ভোটে জেতার পর মোদীর টুইটার থেকে ‘চৌকিদার’ বাদ নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ঢাকা: এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে খুশি মানুষটার নাম নরেন্দ্র মোদী বললে বোধ হয় ভুল হবে না! টানা দ্বিতীয়বারের মতো ভারতের লোকসভা নির্বাচনে জিতে ফের ক্ষমতার চেয়ারে বসতে চলেছেন তিনি। জয়টাও যেমন তেমন নয়, বিরোধী জোট তার বিরুদ্ধে সামান্য প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি!

এমন বিশাল বিজয়ের পর অভিনন্দনের জোয়ারে ভাসছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদী। ভারতসহ বিশ্ববাসীকেও পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

২০১৪ সালের নির্বাচনী প্রচারণার সময় বেশ কয়েকটি ভাষণে নিজেকে চৌকিদার (পাহারাদার) উল্লেখ করেন নরেন্দ্র মোদী। দেশের নিরাপত্তা ও স্বার্থ রক্ষায় প্রধানমন্ত্রীর ভূমিকা চৌকিদারের মতোই, দাবি ছিল তার।

গত মার্চ থেকে শুরু হওয়া ১৭তম লোকসভা নির্বাচনের প্রচারণাতেও একই সুর বেছে নেন ভারতের প্রধানমন্ত্রী। তার এবারের স্লোগান ছিল ‘আমিও চৌকিদার’। এর অংশ হিসেবে নিজের টুইটার অ্যাকাউন্টে চৌকিদার শব্দটি যোগ করেন নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচনের ফলাফল জানার পর টুইটার থেকে এ শব্দটি বাদ দিয়েছেন তিনি।  

এক টুইট বার্তায় মোদী লিখেছেন, চৌকিদার স্পৃহাকে পরের ধাপে নিয়ে যাওয়ার সময় এসে গেছে। এ স্পৃহাকে বাঁচিয়ে রেখে ভারতের উন্নয়নে কাজ করুন।  

তিনি বলেন, টুইটারের নাম থেকে ‘চৌকিদার’ শব্দটি সরে গেলেও এটি সবসময় আমার অবিচ্ছেদ্য অংশ হয়ে থাকবে। সবাইকেই এমনটা করার আহ্বান জানাচ্ছি।

বিজেপি নেতা আরো বলেন, ভারতের জনগণ চৌকিদার বনে গেছে ও জাতির অনেক বড় উপকার করেছে। ভয়ংকর বর্ণবাদ, সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও স্বজনপ্রীতি থেকে ভারতের সুরক্ষায় চৌকিদার একটি শক্তিশালী প্রতীকে পরিণত হয়েছে।  

এবারের নির্বাচনী প্রচারণায় মোদীর ‘চৌকিদার নীতি’ বেশ জনপ্রিয়তা পায়। তিনি বলতেন, ভারতের উন্নয়নে যে ব্যক্তি পরিশ্রম করছে, সে-ই একজন চৌকিদার।

এর বিপরীতে পাল্টা প্রচারণা চালায় প্রধান বিরোধী দল কংগ্রেস। নির্বাচনী প্রচারণায় তারা স্লোগান হিসেবে বেছে নেয় ‘চৌকিদার চোর’। রাফায়েল যুদ্ধবিমান সংক্রান্ত চুক্তিতে প্রধানমন্ত্রী মোদী দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন, অভিযোগ ছিল তাদের।  

তবে, কংগ্রেসের এ প্রচারণায় যে দেশটির জনগণ খুব একটা সাড়া দেয়নি, তার প্রমাণ মিলেছে ভোটের ফলাফলেই।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ