ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

‘শাবাশ বন্ধু’ বলে মোদীকে অভিনন্দন নেতানিয়াহুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ২৩, ২০১৯
‘শাবাশ বন্ধু’ বলে মোদীকে অভিনন্দন নেতানিয়াহুর

ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি নিরঙ্কুশ জয়ের পথে। তাদের এই সম্ভাব্য জয়ে বিজেপির নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘বন্ধু’ সম্বোধন করে অভিনন্দন জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে ভোট গণনা শুরু হওয়ার পর দুপুরের দিকেই ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের সংখ্যাগরিষ্ঠতা স্পষ্ট হয়ে যায়। এখন পর্যন্ত টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, ৫৪৩টি আসনের মধ্যে সরকার গঠনের জন্য ২৭২ আসন প্রয়োজন হলেও এনডিএ ৩৩৯টি আসনে এগিয়ে রয়েছে।

এরমধ্যে কেবল বিজেপিই এগিয়ে ২৯৫টি আসনে।

বিজেপির এ জয়ের সুবাসে নেতানিয়াহু তার টুইটার অ্যাকাউন্টে মোদীকে উদ্দেশ্য করে বলেন, ‘শাবাশ, আমার বন্ধু! নির্বাচনের এ ফলাফলের মাধ্যমে বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রে তোমার নেতৃত্ব আরও পোক্ত হলো। ভারত ও ইসরায়েলের মধ্যকার মহান বন্ধুত্বকে আরও দৃঢ়তর করতে আমরা একসঙ্গে কাজ করে যাবো। ’

এদিকে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa