ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১ মার্কিন ও ৩ অস্ট্রেলীয় নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুন ২১, ২০১০

কাবুল: আফগানিস্তানের কান্দাহার প্রদেশে সোমবার সকালে ন্যাটো বাহিনীর অভিযানের সময় একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অস্ট্রেলিয়ার তিন সেনা ও একজন মার্কিন নাগরিক নিহত হয়েছেন। কর্তৃপক্ষ আজ সোমবার এ তথ্য জানিয়েছে।



এ ঘটনায় আহত হয়েছেন সাতজন অস্ট্রেলীয় সেনা। এদের দুই জনের অবস্থা আশঙ্কাজনক। বিধ্বস্ত হেলিকপ্টারটির সঙ্গে থাকা আরেকটি হেলিকপ্টার নিরাপদেই অবতরণ করেছে।

একটি বিবৃতিতে ন্যাটো জানায়, হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় তদন্ত করা হয়েছে । এটার সঙ্গে শত্রুপক্ষের জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

নিহতদের তিন জন অস্ট্রেলিয়ার নাগরিক বলে দেশটির সরকার নিশ্চিত করেছে। অপর নিহত মার্কিন নাগরিক।

অস্ট্রেলিয়ার পার্লামেন্টে দেশটির প্রধানমন্ত্রী কেভিন রাড বলেন, ‘অস্ট্রেলিয়ার জন্য এটি একটি বিয়োগান্ত দিন। আমরা জানি, আফগানিস্তানে আমাদের মিশন কঠিন। তবে আমাদের সবার নিরাপত্তার জন্য এই মিশন অত্যন্ত জরুরি। ’

আফগানিস্তানে দেড় হাজার অস্ট্রেলীয় সেনা রয়েছে। আজকের দুর্ঘটনার পর দেশটিতে মোট ১৬ জন অস্ট্রেলীয় সেনা নিহত হলো।
 
ন্যাটো বাহিনী চলতি জুন মাসে ভয়াবহ অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছে। এই মাসে ৩৫ জন মার্কিন সেনাসহ অন্তত ৫৭ জন আন্তর্জাতিক সেনা নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ২১, ২০১০
এনজে/আরআর/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad