ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

সবাইকে ভোট দিতে মোদী-মমতার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ০৩:০৫:৪০ পিএম
সবাইকে ভোট দিতে মোদী-মমতার আহ্বান

ঢাকা: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ ও সপ্তম দফায় আটটি রাজ্যের ৫৯টি আসনে চলছে ভোটগ্রহণ। এদিন ভোটাদের প্রতি ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রোববার (১৯ মে) লোকসভা নির্বাচনের শেষ ও সপ্তম দফার ভোটগ্রহণের দিন সকালে এক টুইটার বার্তায় এ আহ্বানের কথা জানান তারা।

নরেন্দ্র মোদী বলেন, আজ ২০১৯ সালের লোকসভা নির্বাচনের চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ।

এই দফায় যারা ভোট দিচ্ছেন, তাদের সবার কাছে একটাই অনুরোধ। আপনারা রেকর্ড সংখ্যক ভোট দিন। আপনার একটি ভোট দেশকে উন্নতির দিকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে। আমি আশা করব, যারা প্রথমবারের মতো ভোট দিচ্ছেন, তারা উৎসাহের সঙ্গেই ভোট দেবেন।   মোদীর টুইটার বার্তা।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ২০১৬ সালে আজকের দিনেই দ্বিতীয়বারের জন্য তৃণমূলের ওপর ভরসা রেখেছিলেন বাংলার মানুষ। এই ঐতিহাসিক দিনে মা, মাটি, মানুষকে জানাই প্রণাম ও সালাম। আগামীদিনে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর আমরা।   মমতার টুইটার বার্তা।

শেষ দফায় ভোটগ্রহণের রাজ্যগুলো হলো- পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, হিমাচল প্রদেশ, চণ্ডীগড়, বিহার, মধ্যপ্রদেশ, পাঞ্জাব ও ঝাড়খন্ড।

এর মধ্যে পশ্চিমবঙ্গের আসনগুলো হচ্ছে- বারাসাত, বসিরহাট, দমদম, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, ডায়মন্ড হারবার, যাদবপুর, জয়নগর ও মথুরাপুর।

ভারতের লোকসভা নির্বাচনে এবার মোট সাত দফায় ভোটগ্রহণ হচ্ছে। ১১ এপ্রিল শুরু হওয়া এ নির্বাচন এক মাসেরও বেশি সময় পার করে রোববার সম্পন্ন হবে। এবারের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে।

এর আগে ১১ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট হয়। এরপর ১৮ এপ্রিল দ্বিতীয় দফা, ২৩ এপ্রিল তৃতীয় দফা, ২৯ এপ্রিল চতুর্থ দফা, ৬ মে পঞ্চম দফা ও ১২ মে ষষ্ঠ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa