ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

অস্ট্রেলিয়ায় আবারও স্কট মরিসনের জোটের জয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ২:৩৭:৪৮ এএম
জয় উদযাপন করছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন, ছবি: সংগৃহীত

জয় উদযাপন করছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন, ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার ৪৬তম ফেডারেল নির্বাচনে জয়ে পেয়েছে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনের নেতৃত্বাধীন ক্ষমতাসীন লিবারেল ও ন্যাশনাল পার্টি জোট। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো জয় পেলো তারা।

শনিবার (১৮ মে) স্থানীয় সময় সকালে ভোট শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। এরপর শুরু হয় গণনা। পরে পূর্ণ ফলাফল প্রকাশের আগেই জানা যায়, জয় নিশ্চিত, এমন ভোটে এগিয়ে গেছে ক্ষমতাসীন মধ্য-ডানপন্থী জোট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ৭০ শতাংশের কিছু বেশি ভোট গণনার পরই নিশ্চিত হয়ে যায় বর্তমান সরকারই জয় পেয়েছে। দেশটিতে ১৫১টি আসনে ভোটগ্রহণ হয়। সরকার গঠন করতে একটি দলের জয় প্রয়োজন ৭৬টিতে। কিন্তু ৭৪টি আসনে জয় পেয়েই নতুন সরকার গঠন নিশ্চিত করেছে লিবারেল ও ন্যাশনাল পার্টি জোট দল।

অপরদিকে, প্রতিদ্বন্দ্বী লেবার পার্টি ৬৬টি আসন পেয়েছে। এছাড়া কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে পূর্ণ ফলাফল।

টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করার সুযোগ দেওয়ায় ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন বিজয়ী জোট নেতা প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি সমর্থক এবং ভোটারদের বলেছেন, অলৌকিক কাজগুলো সবসময় বিশ্বাস করি। আংশিক ফলাফলেই আমাদের জোট জয় পেয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এটা অলৌকিক। এর অবদান ভোটারদের।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৯
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 02:37:48