ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

বাচ্চাকে জীবন্ত মাটিচাপা দিলেন মা, বাঁচালো কুকুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৩:০৮:০০ পিএম
সাহসী কুকুর পিং পং। ছবি: সংগৃহীত

সাহসী কুকুর পিং পং। ছবি: সংগৃহীত

ঢাকা: কুকুরের সাহসিকতা আর বিশ্বস্ততার কথা সবারই জানা। মনিবের জন্য তাদের প্রাণ বিসর্জন দেওয়ার নজির আছে হাজার হাজার। প্রাণ বাঁচানোর প্রশ্নেও তাদের তুলনা নেই! সম্প্রতি এমন আরও একটি নজির দেখা গিয়েছে থাইল্যান্ডের বান নং খাম গ্রামে।

জীবন্ত মাটিচাপা দেওয়া নবজাতকের প্রাণ বাঁচিয়েছে পিং পং নামের একটি কুকুর। আশ্চর্যের বিষয়, শিশুটিকে মাটিচাপা দিয়েছিল তারই গর্ভধারিণী মা।

অবৈধ সম্পর্কে জড়িয়ে মাত্র ১৫ বছর বয়সেই বাচ্চার জন্ম দেন এক কিশোরী। মা-বাবার কাছ থেকে এ ঘটনা লুকাতে বাচ্চাটিকে জীবন্ত মাটিচাপা দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। পরিকল্পনা মোতাবেক, সবার অগোচরে নিজের পুত্রসন্তানকে মাটিচাপা দিয়ে সটকে পড়েন ওই মা।

পিং পংয়ের মনিব মনিব উসা নিসাইখা বলেন, আমি পিং পংকে জোরে জোরে ঘেউ ঘেউ করতে শুনে এগিয়ে দেখি, সে মাঠের মধ্যে এক জায়গার মাটি খুঁড়ছে। তার মধ্যে থেকে একটি শিশুর পা বের হয়ে আছে। 

শিশুটিকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। চিকিৎসক জানান, নবজাতকটি সুস্থ আছে। 

মনিবের সঙ্গে পিং পং। ছবি: সংগৃহীত

কুকুরটির মনিব বলেন, গাড়ি ধাক্কায় পিং পংয়ের একটি পা অকেজো হয়ে আছে। তবু তাকে রেখেছি, কারণ সে খুবই বিশ্বস্ত ও অনুগত। গ্রামের সবাই তাকে ভালোবাসে। সে আসলেই অসাধারণ।

নবজাতকটির মায়ের বিরুদ্ধে সন্তানকে ফেলে যাওয়া ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। তিনি তার বাবা-মা ও একজন মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রয়েছেন বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় শিশুটির মা দুঃখপ্রকাশ করেছেন। কিশোরীর বাবা-মা বাচ্চাটিকে লালন-পালন করবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ১৮, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 15:08:00