ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

উপসাগরে সৌদি জাহাজে আঘাত ‘উদ্বেগজনক’: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৩ ১০:১৩:৪৭ পিএম
ফুজাইরাহ বন্দর উপকূল। ছবি: বাংলানিউজ

ফুজাইরাহ বন্দর উপকূল। ছবি: বাংলানিউজ

ঢাকা: ওমান উপসাগরে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ফুজাইরাহ বন্দর উপকূলে সৌদি আরবের দু’টি তেলবাহী জাহাজসহ কয়েকটি জাহাজে হামলার ঘটনাকে ‘উদ্বেগজনক’ বলে মন্তব্য করেছে ইরান।

সোমবার (১৩ মে) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মোওসাভির দেওয়া এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়।

বিবৃতিতে বলা হয়, ওমান উপসাগরে জাহাজে হামলার ঘটনাটি ‘উদ্বেগজনক’ ‘দুঃখজনক’। এ ধরনের হামলার ঘটনা সমুদ্রপথে নিরাপদ রফতানিতে নেতিবাচক প্রভাব ফেলবে।

ঘটনাটি তদন্তের আহ্বান জানিয়ে ইরানের পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, সামুদ্রিক নিরাপত্তা নষ্ট করতে ‘আন্তর্জাতিক খেলোয়াড়রা’ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।

গত রোববার (১২ মে) ফুজাইরাহ বন্দর সংলগ্ন উপসাগরে ‘ক্ষতির উদ্দেশে’ কয়েকটি দেশের চারটি বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে হামলা চালানো হয় বলে দাবি করে আরব আমিরাত। এতে সৌদি আরবের দু’টি তেলবাহী জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পরে জানায় রিয়াদও।

উপসাগরে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার চলমান উত্তেজনার মধ্যেই এই ‘অদ্ভূত’ ঘটনাটি ঘটলো। সম্প্রতি দেশ দু’টি পরস্পরকে হুমকি দিয়ে আসছে। ইরানের ‘হুমকি’ মোকাবিলায় কিছুদিন আগেই এ উপসাগরে বোমারু বিমানও পাঠায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসএ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র সৌদি আরব ইরান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-13 22:13:47