ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

শ্রীলঙ্কায় সোশ্যাল মিডিয়া বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৩ ১:৩৭:৪৬ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: শ্রীলঙ্কায় চলমান মুসলিমবিরোধী অস্থিরতার কারণে ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দিয়েছে দেশটির সরকার।

রোববার (১২ মে) চিলোও শহরে এক ফেসবুক স্ট্যাটাসের জেরে একাধিক মসজিদ ও মুসলমানদের দোকানে হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে কারফিউ জারি করা হয়। সবশেষ, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সাময়িক বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, খ্রিস্টান অধ্যুষিত শহরটির তিনটি মসজিদে পাথর নিক্ষেপ করে দুষ্কৃতিকারীরা। এসময় মুসলমানদের মালিকানায় থাকা বেশ কয়েকটি দোকানেও হামলা চালানো হয়।  

পুলিশ জানিয়েছে, তারা ফেসবুকের ওই পোস্টদাতাকে আটক করেছে। জানা যায়, ৩৮ বছর বয়সী ওই ব্যক্তির নাম হামিদ মোহাম্মদ হাসমার। তিনি পুলিশকে জানিয়েছেন, সিংহলিজ ভাষায় লেখা ওই ফেসবুক পোস্টের অর্থ, বেশি হাসলে একদিন কাঁদতে হবে।

তার পোস্টকে হুমকি মনে করে ক্ষুব্ধ হয়ে ওঠে সংখ্যাগরিষ্ঠ খ্রিস্টানরা। পরে বিক্ষুব্ধ কয়েকজন হাসমারকে মারধর করেন ও তার কাপড়ের দোকানে হামলা চালান।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার (১৩ মে) পাশের জেলা কুরুনেগালা থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

মুসলিম কাউন্সিল অব শ্রীলঙ্কা জানিয়েছে, রোববারের হামলায় একাধিক মসজিদ ও মুসলমানদের বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আটক ব্যক্তিদের সংখ্যা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-13 13:37:46