ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মাঝ বরাবর ভেঙে গেছে প্লেন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, মে ৯, ২০১৯
মাঝ বরাবর ভেঙে গেছে প্লেন!

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনটির মাঝ বরাবরই ভেঙে গেছে। স্থানীয় সাংবাদিকদের ভাষ্যে, দুর্ঘটনায় প্লেনটি তিন খণ্ড হয়ে গেছে।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিজি ০৬০ ফ্লাইটটি ওই বিমানবন্দরে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের প্লেনটিতে ৩২ আরোহী ছিলেন।

দুর্ঘটনায় পাইলটসহ অন্তত চারজন আহত হয়েছেন।

স্থানীয় সাংবাদিক নিন ইয়াদানা জ জানান, ভারী বর্ষণের কারণে অবতরণের সময় প্লেনটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং ভেঙে তিন খণ্ড হয়ে যায়। অন্য ফ্লাইটগুলো এখন বিমানবন্দরে নামতে পারছে না, সেজন্য এখন আকাশে অনেক ফ্লাইট অপেক্ষমাণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেঙে পড়া প্লেনটির ছবিও ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও এ ছবি প্রকাশ হয়েছে।

বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বাংলানিউজকে বলেন, প্লেনটি ছিটকে পড়ছে, ফ্লাইটটিতে এক শিশুসহ ৩২ জন আরোহী ছিলেন। আহত হয়েছেন পাইলটসহ ৪-৫ জন।  

আহতদের মধ্যে পাইলটকে রক্তাক্ত অবস্থায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে। বাকি আহতদেরও ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

দুর্ঘটনার পর ইয়াঙ্গুন বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।