ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কা হামলায় নিহতদের স্মরণে ৩ মিনিট নীরবতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
শ্রীলঙ্কা হামলায় নিহতদের স্মরণে ৩ মিনিট নীরবতা

ঢাকা: শ্রীলঙ্কায় কয়েক দফা ভয়াবহ বোমা হামলার ঘটনায় পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক। এরই জেরে নিহতদের স্মরণে পালন করা হয়েছে তিন মিনিটের নীরবতা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় নীরবতা পালন করা হয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃপক্ষ।

পাশাপাশি নিহতদের প্রতি সম্মান জানাতে দেশটির জনগণকে অনুরোধ করা হয়েছে, তাদের বাড়ির বাইরে সাদা পতাকা উত্তোলন করতে।

এর আগে সোমবার (২২ এপ্রিল) দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার নেতৃত্বে জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত বৈঠকে রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার (২১ এপ্রিল) রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি গির্জা ও চারটি হোটেলসহ মোট আটটি স্থানে ভয়াবহ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ৩১০ জন নিহত এবং চার শতাধিক আহত হন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

হামলার এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তাদের বর্তমানে হামলার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

ইতোমধ্যে ভয়াবহ এ হামলার দায় স্বীকার করেছে জামাত আল-তাওহিদ আল-ওয়াতানিয়া নামে একটি গ্রুপ। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

এদিকে, দেশটির বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার মধ্যরাত থেকে সারা দেশে জরুরি অবস্থা জারি করেছে জাতীয় নিরাপত্তা পরিষদ।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad