ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা

ঢাকা: শ্রীলঙ্কায় কয়েক দফা বোমা হামলার ঘটনার পর মার্কিন নাগরিকদের প্রতি দেশটি ভ্রমণে সতর্কতা জারি করেছে যু্ক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট।

সোমবার (২২ এপ্রিল) এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

স্টেট ডিপার্টমেন্ট জানায়, সন্ত্রাসী গোষ্ঠীগুলো কোনো ধরনের পূর্বাভাস ছাড়াই দেশটির বিভিন্ন পর্যটন কেন্দ্র ও বিমানবন্দরসহ অন্যান্য উন্মুক্ত স্থানগুলোতে আবারও হামলা চালাতে পারে।

এর আগে জাপান ও অস্ট্রেলিয়াসহ আরও কয়েকটি দেশের সরকার তাদের নাগরিকদের প্রতি শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা জারি করেছে।

রোববার (২১ এপ্রিল) রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি গির্জা ও চারটি হোটেলসহ মোট আটটি স্থানে ভয়াবহ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৯০ জন নিহত এবং প্রায় চার শতাধিক আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

হামলার এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তাদেরকে বর্তমানে হামলার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

এরইমধ্যে ভয়াবহ এ সন্ত্রাসী হামলার দায় স্বীকার করেছে জামাত আল-তাওহিদ আল-ওয়াতানিয়া নামে একটি গ্রুপ। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

এদিকে দেশটির বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার মধ্যরাত থেকে দেশটিতে জরুরি অবস্থা জারি করেছে জাতীয় নিরাপত্তা পরিষদ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।