bangla news

শ্রীলঙ্কায় নতুন করে কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২২ ৩:৪২:৫৮ পিএম
দেশটির নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত

দেশটির নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও এর আশপাশের চারটি হোটেল ও তিনটি গির্জাসহ মোট আটটি স্থানে ভয়াবহ বোমা হামলার ঘটনায় পুরো দেশ জুড়ে ফের কারফিউ জারি করেছে সরকার।

সোমবার (২২ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টা থেকে মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর ৪টা পর্যন্ত আট ঘণ্টা পূর্ব সতর্কতামূলক এ কারফিউ জারি করা হয়েছে।

এর আগে রোববার (২১ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা দেশটিতে কারফিউ জারি করা হয়েছিল।

রোববার সকালে ও বিকেলে দফায় দফায় বোমা হামলার পর সোমবার সকালে শ্রীলঙ্কার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ২৯০ জনের প্রাণহানির কথা জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

রোববার খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপন করা হচ্ছিলো গির্জাগুলোতে। এর মধ্যেই সকাল সাড়ে ৮টার দিকে কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জায় বোমা হামলা হয়। আধঘণ্টার মধ্যেই হামলা হয় কলম্বোর ৩০ কিলোমিটার দূরে অবস্থিত সেন্ট সেবাস্টিন গির্জা ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন গির্জায়। 

প্রার্থনালয়গুলো যখন কাঁপছিল, সমানে হামলা হতে থাকে কলম্বোর অভিজাত কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলে। এই হোটেলগুলোতে তখন বিপুলসংখ্যক বিদেশি নাগরিক ছিলেন।

গোটা কলম্বোবাসী ঘটনার আকস্মিকতা কাটিয়ে না উঠতেই দেহিওয়ালা জেলার আরেকটি হোটেলে এবং দেমাতাগোদা জেলার একটি স্থাপনায় ফের হামলা হয়।

হামলার এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তাদেরকে বর্তমানে হামলার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
এসএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-22 15:42:58