ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

শ্রীলঙ্কায় বোমা হামলা: অভ্যন্তরীণ প্লেন চলাচল স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৫:১৭:৩০ পিএম
বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরের ছবি

বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরের ছবি

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় দেড় শতাধিক মানুষ নিহতের ঘটনায় দেশটির অভ্যন্তরীণ সব রুটে প্লেন চলাচল স্থগিত করেছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে দেশটির সিভিল এভিয়েশন ডিরেক্টর জেনারেল এইচ এম সি নিমালসিরী জানান, দেশের অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিলসহ আন্তর্জাতিক ফ্লাইট চলাচল করে সেসব বিমানবন্দরগুলোতেও সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

তিনি জানান, সতর্কতা অনুযায়ী বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা নেওয়া হয়েছে। আন্তর্জাতিক রুটের যাত্রীদের স্বাভাবিক সময়ের চেয়ে কমপক্ষে চার ঘণ্টা আগে বিমানবন্দরে আসতে হবে এবং আরো বেশি তল্লাশির ভেতর দিয়ে যেতে হবে।

সব ফ্লাইট কঠোর নিয়মের আওতায় আনা হয়েছে। বিমানবন্দরের ভেতর ও বাইরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে বলেও জানান দেশটির সিভিল এভিয়েশন ডিরেক্টর জেনারেল নিমালসিরী।

রোববার সকালে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেলে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত ১৮৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৫ শতাধিকেরও বেশি মানুষ।

এর কিছুক্ষণ পর স্থানীয় সময় দুপুর ২টার দিকে আরও দুইটি স্থানে বোমা বিস্ফোরণ ঘটে। এসব হামলায় প্রাণ হারিয়েছেন আরো তিনজন।

আর এসব হামলার ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে দেশটির কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
একে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-21 17:17:30