ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

জরুরি বৈঠক ডেকেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ১:৪৩:৪৪ পিএম
নিরাপত্তা বাহিনীর প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

নিরাপত্তা বাহিনীর প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় শতাধিক মানুষের প্রাণহানির পর নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।

রোববার (২১ এপ্রিল) দুপুর ১টার দিকে এ বৈঠক শুরু হয়।

এর আগে, টুইটারে এক বার্তায় প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে ভয়াবহ এ হামলার তীব্র নিন্দা ও কঠিন সময়ে দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানান।

সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নিচ্ছে জানিয়ে শ্রীলঙ্কান প্রধানমন্ত্রী জনসাধারণকে মিথ্যা খবরে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন।

এর আগে, রোববার (২১ এপ্রিল) সকালে দেশটিতে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে বোমা বিস্ফোরণে অন্তত ১৩৮ জন নিহত এবং ৪৫০জন আহত হন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

সংবাদমাধ্যম জানায়, খ্রিস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে সকাল সাড়ে আটটার দিকে কলম্বোর সেন্ট অ্যান্হনি চার্চে বোমা হামলা চালানো হয়। এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে সেন্ট সেবাস্টিন চার্চ ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন চার্চে বোমা হামলা হয়। 

এছাড়া, রাজধানী কলম্বোর কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলেও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় সেখানে অসংখ্য বিদেশি নাগরিকও ছিলেন। 

পুলিশের বরাত আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, এসব হামলায় এ পর্যন্ত ১৩৮ জন নিহত ও ৪৫০ জন আহতের খবর পাওয়া গিয়েছে। 

এদিকে, সেন্ট সেবাস্টিয়ান চার্চ কর্তপক্ষ হামলার পরের কয়েকটি ছবি প্রকাশ করেছে। তাতে দেখা যায়, চার্চের ভেতর বোমা বিস্ফোরণে বিধ্বস্ত হয়ে গেছে ও মেঝেতে রক্তের দাগ লেগে আছে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১৯

একে/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-21 13:43:44