ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

ভারতে ঝড়, বজ্রপাতে ৪৮ ঘণ্টায় ৬৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৫:৫৫:৩০ এএম
বজ্রপাতের ফাইল ছবি

বজ্রপাতের ফাইল ছবি

ধূলিঝড়, বজ্রপাত, গাছ পড়ে ও বিদ্যুতায়িত হয়ে ভারতের বিভিন্ন রাজ্যে ৪৮ ঘণ্টায় অন্তত ৬৪ জনের মৃত্যু হয়েছে। যার বেশিরভাগই রাজস্থান ও মধ্যপ্রদেশে বলে জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম।

সংবাদ মাধ্যমগুলো বলছে, বেশিরভাগই মারা গেছেন বজ্রপাত, ঝড়ে গাছ পড়ে ও বিদ্যুতায়িত হয়ে। এর মধ্যে রাজস্থানে ২৫ জন, মধ্যপ্রদেশে ২১ জন, গুজরাটে ১০ জন নিহতের খবর পাওয়া গেছে। 

এছাড়া ঝড়ে ফলস নষ্ট, প্রচণ্ড বৃষ্টির সঙ্গে শিলা পড়ার খবর জানা গেছে মধ্যপ্রদেশ, পাঞ্জাবসহ আশপাশের এলাকা থেকে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে গুজরাটে এতো সংখ্যক মানুষের মৃত্যুর খবরে শোক জানিয়ে এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনুদানের ঘোষণা দিয়েছেন। 

গত সোমবার (১৫ এপ্রিল) থেকে শুরু হওয়া বৈরী আবহাওয়া বুধবার (১৭ এপ্রিল) দিনভর অব্যাহত থাকার কথা জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। আবহাওয়া বৈরী হওয়ায় বাতিল করা হয়েছে বিভিন্ন রাজ্যের ফ্লাইট।

আবর সাগরের আর্দ্রতার সঙ্গে পূর্ব বঙ্গোপসাগরের ঢেউয়ের সংঘর্ষের ফলে প্রকৃতিতে এ অস্থিরতা তৈরি হয়েছে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস। একইসঙ্গে দ্রুতই আবহাওয়ার উন্নতির ইঙ্গিতও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বজ্রপাত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 05:55:30