bangla news

নির্বাচনের ২ দিন আগে বিজেপির গাড়িবহরে হামলা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৯ ৭:৪৩:৫৪ পিএম
হামলায় একটি গাড়ি দুমড়ে-মুচড়ে গেছে, ছবি: সংগৃহীত

হামলায় একটি গাড়ি দুমড়ে-মুচড়ে গেছে, ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় নির্বাচনের মাত্র দুইদিন আগে ভারতের ছত্তিশগড়ে বিজেপির গাড়িবহরে মাওবাদী হামলা হয়েছে। এতে দলটির বিধায়ক ভীমা মাণ্ডবীসহ পাঁচজন নিহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (০৯ এপ্রিল) সন্ধ্যায় রাজ্যটির দন্তেওয়ারা অঞ্চলে নির্বাচনী প্রচারের সময় বিজেপির এই বিধায়কের গাড়িবহরে হামলাটি হয়।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ঘটনাস্থলের ছবি এবং ভিডিও থেকে মনে করা হচ্ছে হামলার সময় বিস্ফোরণও হয়েছে। এছাড়া এখনও উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময় চলছে। মাওবাদীদের লক্ষ্য করা গেছে ছবিতে।

এদিকে, হামলায় বাকি যে চারজন নিহত হয়েছেন, তারা সবাই বিধায়কের দেহরক্ষী ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

যে এলাকায় হামলা হয়েছে, সেটি বস্তার কেন্দ্র এলাকায়। ওই এলাকায় লোকসভা ভোট ১১ এপ্রিল। তবে এ রাজ্যে ১৮ এবং ২৩ এপ্রিলের ধাপেও ভোট হবে।

নির্বাচনী প্রচারের সময় এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাৎক্ষণিক টুইটে তিনি বলেছেন, ছত্তিশগড়ে মাওবাদী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। হামলায় শহীদদের প্রতি আমার শ্রদ্ধা রইলো। এই শহীদের রক্ত নিরর্থক হবে না বলে উল্লেখ করেন মোদী।

পৃথক টুইটে বিধায়ক ভীমা মাণ্ডবীর মৃত্যুতে গভীর শোক এবং সমবেদনা জানান ক্ষমতাসীন বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০১৮ সালের ডিসেম্বরে ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচনে বড় জয় কংগ্রেস নিলেও নিজ আসনটিতে ঠিকই বিজয়ী হয়েছিলেন বিজেপির ভীমা। কংগ্রেসের দেবতী কর্মাকে হারিয়ে বিধায়ক হয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-09 19:43:54