ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দক্ষিণ ভারত থেকেও প্রার্থী হবেন রাহুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
দক্ষিণ ভারত থেকেও প্রার্থী হবেন রাহুল রাহুল গান্ধীর ওয়েনাড়ে প্রার্থী হওয়ার সিদ্ধান্তে কেরালায় কংগ্রেস নেতাকর্মীদের উল্লাস, ছবি: সংগৃহীত

ঢাকা: মা সোনিয়া গান্ধী এবং ঠাকুরমা ইন্দিরা গান্ধীকে অনুসরণ আমেঠির পাশাপাশি দক্ষিণ ভারতের আরেকটি আসন থেকেও লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেই আসনটি হলো কেরালার ওয়েনাড়।

রোববার (৩১ মার্চ) কংগ্রেস সদর দফতরে সংবাদ সম্মলন করে এ তথ্য জানান কংগ্রেস নেতা ও সাবেক প্রতিরক্ষা মন্ত্রী একে অ্যান্টনি।

ধারণা করা হচ্ছে, এ আসন দক্ষিণ ভারতীয় তিন রাজ্য তামিলনাড়ু, কেরালা এবং অন্ধ্র প্রদেশের সংযোগস্থলে হওয়ায় কংগ্রসে সভাপতির এ সিদ্ধান্ত পুরো অঞ্চলের ভোটের অংকে প্রভাব ফেলবে।

কমিউনিস্ট শাসিত কেরালার এই আসন থেকে রাহুল গান্ধী প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নেওয়ায় সিপিআইএম এবং বিজেপি দুই পার্টিই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে।

সিপিআইএমের পলিটব্যুরো সদস্য প্রকাশ কারাত বলেছেন, এর মাধ্যমে বিজেপির বদলে কমিউনিস্ট পার্টিকেই শত্রু হিসেবে চিহ্নিত করলো কংগ্রেস। এখন রাহুল গান্ধীকে হারানোর লক্ষেই কাজ করবে সিপিআইএম।

অন্যদিকে, কংগ্রেস প্রধানের এ সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন বিজেপির বিভিন্ন স্তরের নেতারা। দলের সভাপতি অমিত শাহ বলেছেন, ভয় পেয়ে আমেঠি ছেড়ে পালাচ্ছেন রাহুল গান্ধী।

এ ব্যাপারে কংগ্রেস মুখপাত্র রনদ্বীপ সিং সূর্যেওয়ালা বলছেন, বিষয়টি ডান-বামের নয়, নরেন্দ্র মোদী বিভাজনের রাজনীতি করে উত্তর ও দক্ষিণ ভারতের মধ্যেও বিভেদ সৃষ্টি করেছেন। রাহুল সেই বিভাজনের মধ্যে সেতু রচনা করবেন।

এর আগে ইন্দিরা গান্ধী এবং সোনিয়া গান্ধীও একইসঙ্গে উত্তর ও দক্ষিণ ভারতের দুই আসন থেকে লোকসভা নির্বাচনে লড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad