ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ ফিলিস্তিনি নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ ফিলিস্তিনি নিহত ঘটনাস্থল পরিদর্শনে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, ছবি: সংগৃহীত

ঢাকা: পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি সামরিক বাহিনীর ওপর হামলা চালিয়েছে দুই ফিলিস্তিনি। এর জেরে তাদের গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

সামরিক বাহিনী বলছে, বুধবার (২০ মার্চ) সকালে দুই ফিলিস্তিনি নাবলুস শহরে অবস্থিত জোসেফের সমাধিস্তম্ভে ইহুদি উপাসকদের নিরাপত্তায় নিয়োজিত সৈন্যদের ওপর বিস্ফোরক নিক্ষেপ করেন। সেসময় সৈন্যরা গুলি চালিয়ে দুই হামলাকারীকে হত্যা করেছেন।

নিহতের মধ্যে একজন রায়েদ হামাদান (২১) ও অপরজন জেইদ নওরি (২০) বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর আগে মঙ্গলবার (১৯ মার্চ) ওমর আবু লেইলা (১৯) নামে এক সন্দেভাজনকে হত্যা করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। দুই ইসরায়েলিকে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করার ঘটনায় সন্দেভাজন হিসেবে তাকে আটক করতে চেয়েছিল ইসরায়েলি নিরাপত্তা বাহিনী।

সেসময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের উদ্দেশ্য করে গুলি চালানো শুরু করেন লেইলা। তখন নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা গুলি চালিয়ে তাকে হত্যা করেন।

চলমান শান্তির মধ্য দিয়ে আবু লেইলা হত্যার পর থেকে ইসরায়েল এবং পশ্চিম তীরের মধ্যকার উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।