ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৩ ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত

ঢাকা: নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলের উট্রেক্ট শহরে একটি ট্রামে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন আরও প্রায় ৫ জন।

সোমবার (১৮ মার্চ) স্থানীয় সময় সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেন জংশনের কাছে এ হামলা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

 

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লোকজনকে ঘরে থাকার অনুরোধ করেছে পুলিশ। পাশাপাশি ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শও দেয়া হয়েছে।  

ঘটনার পর থেকেই ইউট্রেক্ট শহরে নিরাপত্তা অভিযান অব্যাহত রেখেছে নিরাপত্তা বাহিনী।  

এদিকে ঘটনার কয়েক ঘণ্টা পরই এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। গোকম্যান তানিস (৩৭) নামে আটক ওইব্যক্তিকে ঘটনার মূলহোতা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। এ ঘটনায় অন্য আরেক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে তার পরিচয় এখনও পাওয়া যায়নি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ জুমার নামাজের পর এক শ্বেতাঙ্গ উগ্রবাদীর বর্বরোচিত হামলায় ৫০ জনের প্রাণহানি ঘটে। এরই পরিপ্রেক্ষিতে বিশ্বজুড়ে বিশেষ করে ইউরোপে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। এরমধ্যেই নেদারল্যান্ডসে ঘটনাটি ঘটলো।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।