ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত কয়েকজন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত কয়েকজন ট্রাম স্টেশনের কাছে উপস্থিত হয়েছে পুলিশ

নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলের উট্রেক্ট শহরে একটি ট্রামে এক বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনাটিতে ‘সম্ভাব্য সন্ত্রাসী উদ্দেশ্য’ রয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

সোমবার (১৮ মার্চ) স্থানীয় সময় সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছে ওই ট্রামে এই হামলা হয়। খবর পেয়েই আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের পাশাপাশি ঘটনাস্থলে নিয়োজিত করা হয়েছে নিরাপত্তা বাহিনীর তিনটি হেলিকপ্টার।

নেদারল্যান্ডস পুলিশের এক মুখপাত্র জানান, পুলিশ ও জরুরি উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। তবে বন্দুকধারীকে খোঁজা হচ্ছে। এছাড়া, এতে কোনো ‘সন্ত্রাসবাদী উদ্দেশ্য ছিল কি-না’ তাও খতিয়ে দেখা হচ্ছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্কুল-কলেজের দরজা-জানালা বন্ধ রাখার পাশাপাশি লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে পুলিশ।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ (শুক্রবার) জুমার নামাজের পর এক শ্বেতাঙ্গ উগ্রবাদীর বর্বরোচিত হামলায় ৫০ জনের প্রাণহানির প্রেক্ষিতে বিশ্বজুড়ে, বিশেষ করে ইউরোপে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। এরমধ্যেই নেদারল্যান্ডসে ঘটনাটি ঘটলো।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
জেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।