bangla news

প্রার্থনারতদের ওপর হামলা করায় খুব কষ্ট পেয়েছি: গুতেরেস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৯:৫০:৫১ পিএম
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, ছবি: সংগৃহীত

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, ছবি: সংগৃহীত

ঢাকা: নিষ্পাপ মানুষ, যারা প্রার্থনা করছিলেন মসজিদে, তাদের ওপর এমন বর্বরোচিত হামলা চালানোয় তীব্র নিন্দা জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত হওয়ার ঘটনায় মর্মাহত হয়ে টুইটে তিনি বলেছেন, আমি খুব কষ্ট পেয়েছি শান্তিপূর্ণভাবে প্রার্থনারত অবস্থায় মুসলমানদের ওপর এমন হামলা চালানোয়। এর তীব্র নিন্দা জানাচ্ছি আমি।

একইসঙ্গে ঘটনাটিতে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন জাতিসংঘ মহাসচিব।

এসময় আজকে এবং প্রতিদিন আমাদের অবশ্যই মুসলিমবিরোধী ঘৃণাসহ সব ধরনের ধর্মান্ধতা এবং সন্ত্রাসের বিরুদ্ধে একতাবদ্ধ হওয়া উচিত বলে বিশ্ববাসীকে আহ্বান জানান গুতেরেস।

এর আগে শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে বর্বরোচিত হামলা হয়। এতে ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিনজন বাংলাদেশি। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রাইস্টচার্চ মসজিদ হামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-15 21:50:51