ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহত ৬, অক্ষত বাংলাদেশ দল

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৮:২৯:২০ এএম
বাংলাদেশ দলের খেলোয়াড়েরা

বাংলাদেশ দলের খেলোয়াড়েরা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের একটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে সামান্যের জন্য বেঁচে গিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। দলের খেলোয়াড়েরা ওই মাঠেই অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই সেখানে হামলা চালায় বন্দুধারী সন্ত্রাসী। আশপাশের মানুষদের দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখেন খেলোয়াড়রা।

হামলায় গুলিবিদ্ধ হয়ে মসজিদে বেশ কয়েকজনকে লুটিয়ে পড়তে দেখেছেন এক প্রত্যক্ষদর্শী। গুলিতে বেশকয়েকজন হতাহত হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি।

গুরুতর জখম অন্তত ৬ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলেও স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে।

বাংলাদেশ দলের ক্রিকেটাররা সবাই নিরাপদে রয়েছেন বলে নিউজিল্যান্ড থেকে জানিয়েছে ইএসপিএন’র এক সাংবাদিক ও টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে নামাজ শুরুর ঠিক দশ মিনিট পর একজন বন্দুকধারী সেজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি চালান বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নিউজিল্যান্ডের অনলাইন সংবাদমাধ্যম স্টাফ ডট কো জানিয়েছে। এরপর জানালার কাচ ভেঙে হামলাকারী পালিয়ে যায়।

ঘটনার পর টুইটারে নিজের অনুভূতি জানিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল লেখেন, ‘পুরো দল গোলাগুলির হাত থেকে বেঁচে গেলো। খুবই ভয়াবহ অভিজ্ঞতা, সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

দলের ডাটা অ্যানালিস্ট শ্রিনিবাস টুইট করেছেন, ‘মাত্রই এক বন্দুকধারীর হাত থেকে রক্ষা পেলাম। এখনো শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক হচ্ছে না। ভয় কাজ করছে সর্বত্র।’

বাংলাদেশ দলের ট্রেইনার মারিও ভিল্লাভারায়েন লিখেছেন, ‘আমি ঘটনার পরপরই ক্রিকেটারদের সবার সঙ্গে এক এক করে কথা বলেছি। তারা কিছু দেখেনি তবে গুলির আওয়াজ শুনে হ্যাগলি পার্ক দিয়ে মাঠে ফিরে গেছে। কোচিং স্টাফের সবাই টিম হোটেলেই ছিলেন। খেলোয়াড়রা গোলাগুলির শব্দ শুনেই দৌড়ে নিরাপদ স্থানে গিয়েছেন।’

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯/আপডেট: ০৯১৫ ঘণ্টা
এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14