ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৩৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৩৩ আসামে মদপানে নিহতদের একাংশ

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৩৩ জনে দাঁড়িয়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় ২শ জন।

গত বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ সীমান্তবর্তী রাজ্যটির সর্ববৃহৎ শহর গৌহাটি থেকে ৩১০ কিলোমিটার দূরের গোলাহাটে চা বাগানের শ্রমিকরা সাপ্তাহিক মজুরি পাওয়ার পর এই বিষাক্ত মদ পান করে অসুস্থ হয়ে পড়েন। তারপর তাদের হাসপাতালে নেওয়া হলে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটতে থাকে।

এ ঘটনা তদন্তে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিয়েছে আসাম সরকার। ইতোমধ্যে ছয়জনকে আটকও করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা বলেন, এই সঙ্কট মোকাবিলা করতে আশপাশের জেলা ও মেডিকেল কলেজ থেকে চিকিৎসকরা এসে কাজ করছেন। প্রতি ১০ মিনিটেই বিভিন্ন স্থান থেকে লোকজন অসুস্থ হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

পুলিশ ধারণা করছে, ধ্রুপদী ওরান (৬৫) নামে এক নারী ও তার ছেলে সান্জু ওরান (৩০) মিলে গোলাঘাটের ‘সালমারা’ নামক চা বাগানটিতে এই বিষাক্ত মদ সরবরাহ করেছেন। তবে এটি পান করে তারা দু’জনও মারা গেছেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের এক বিবৃতিতে জানা যায়, বিভাগীয় কমিশনার জুলি সনোয়ালকে এ ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এক মাসের মধ্যই এই তদন্তের প্রতিবেদন জমা দিতে হবে। পাশাপাশি ঘটনাস্থল পরিদর্শন করতে যাবেন তিনি।

এই প্রাণহানিতে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

মাত্র দুই সপ্তাহ আগেই ভারতের উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে বিষাক্ত মদ পান করে প্রায় ১০০ জনের মৃত্যু হয়েছিল। দেশটিতে অবৈধভাবে তৈরি দেশীয় মদ পান করে প্রায়ই মানুষ মারা যায়। ভালো মানের মদ ব্যয়বহুল হওয়ায় লোকজন দেশীয় মদ পান করে ।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad