ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

বিমানবন্দরেই সৌদি যুবরাজকে জড়িয়ে ধরলেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ১২:৫৬:০৮ পিএম
প্লেন থেকে নামতেই মোহাম্মদ বিন সালমানকে জড়িয়ে ধরেন নরেন্দ্র মোদী, সেখানেই খোশমেজাজে কুশল বিনিময় করেন দু’জন। ছবি: সংগৃহীত

প্লেন থেকে নামতেই মোহাম্মদ বিন সালমানকে জড়িয়ে ধরেন নরেন্দ্র মোদী, সেখানেই খোশমেজাজে কুশল বিনিময় করেন দু’জন। ছবি: সংগৃহীত

দু’দিনের পাকিস্তান সফরের পর সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান এখন ভারত সফরে গেছেন।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দিল্লিতে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে অভ্যর্থনা জানান। প্লেন থেকে নামতেই মোদী দু’বাহু প্রসারিত করে বুকে জড়িয়ে ধরেন মোহাম্মদ বিন সালমানকে। পরে তার হাতে ফুল তুলে দেন। এসময় দু’জন বেশ খোশমেজাজে কুশল বিনিময় করতে দেখা যায়।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, মোহাম্মদ বিন সালমানের এ সফরে ‘সন্ত্রাসবাদ এবং বাণিজ্য’ বিষয়াদি নিয়ে আলোচনায় হবে ভারতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে। 

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে বিশেষায়িত বাহিনী সিআরপিএফের গাড়িবহরে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর হামলার ঘটনায় নয়াদিল্লি-ইসলামাবাদের মধ্যে চলছে তুমুল উত্তেজনা। এর মধ্যেই পাকিস্তান সফরের পর ভারতে গেলেন বিন সালমান। যদিও তিনি সরাসরি পাকিস্তান থেকে সরাসরি ভারতে যাননি, পাকিস্তান থেকে সৌদি ফেরত গিয়ে সেখান থেকেই ভারতে আসেন।

এর আগে সোমবার (১৮ ফেব্রুয়ারি) পাকিস্তান সফরকালে দেশটির সঙ্গে ২০ বিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর করেন সৌদি বাদশাহীর প্রথম উত্তরাধিকারী। 

‘দক্ষিণ এশিয়া সফর’ পরিকল্পনার অংশ হিসেবে মোহাম্মদ বিন সালমান ভারত থেকে যাবেন চীনে। 

তুরস্কের ইস্তাম্বুলে নিযুক্ত সৌদি কনস্যুলেটে হত্যা করা হয়েছে বাদশাহীর সমালোচক সাংবাদিক জামাল খাশোগিকে। এরপর আন্তর্জাতিকভাবে ব্যাপক সমালোচনার মুখে রয়েছে সৌদি আরব। দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই এই হত্যাকাণ্ড করা হয়েছে বলে অভিযোগ আসছে আন্তর্জাতিক সম্প্রদায়ের তরফ থেকে। তবে এতে বিন সালমানের জড়িত থাকার ব্যাপারটি প্রত্যাখ্যান করে আসছে সৌদি আরব। ওই হত্যাকাণ্ডের পাঁচ মাস পরে এটিই বিন সালমানের প্রথম বিদেশ সফর।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এসএ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-02-20 12:56:08