ঢাকা, সোমবার, ১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

কানাডায় আগুনে পুড়ে ৭ সিরিয়ান শরণার্থী শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৪:৪৮:১৫ এএম
আগুনে পুড়ে যাওয়া ভবন (সংগৃহীত ছবি)

আগুনে পুড়ে যাওয়া ভবন (সংগৃহীত ছবি)

দুই বছর আগে সিরিয়া থেকে কানাডায় আগত এক পরিবারের সাত শিশু আগুনে পুড়ে মারা গেছে। কানাডার হালিফ্যাক্স শহরের উপকন্ঠে একটি বাড়িতে এ ঘটনা ঘটে। পুড়ে মারা যাওয়া শিশুগুলোর বয়স ৩ মাস থেকে ১৭ বছরের মধ্যে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দেশটির স্থানীয় সময় ভোরে এ ঘটনা ঘটে বলে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। 

অগ্নিকাণ্ডে ওই বাসার একজন পুরুষ ও এক নারীকে দগ্ধ অবস্থায় বিকেলে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ওই নারী ঝুঁকি কাটিয়ে উঠলেও পুরুষটি এখনও শঙ্কামুক্ত নন।   

হাসপাতালে এক সংবাদ সম্মেলনে হালিফ্যাক্সের উম্মাহ মসজিদ ও কমিউনিটি সেন্টারের ইমাম আব্দুল্লাহ ইউসরি নিশ্চিত করে বলেন, পরিবারটি সিরিয়ার রাক্কা থেকে এসেছে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পরিবারটির প্রতিবেশী ডেনিয়েলে বার্ট বলেন, মঙ্গলবার ভোরে প্রথমে এক নারীর আর্তনাদ শুনতে পাই। এরপর আমি ঘটনাস্থলের দিকে দৌঁড়ে যাই। শিশুদের মা বাসার সামনে ঘাসে বসে প্রার্থনা করছিলেন। 

এ বিষয়ে ইউসরি আরও বলেন, পরিবারটি দুই বছর আগে দক্ষিণ হালিফ্যাক্সের ইলমসডেলে বসবাস শুরু করে। বুধবার (২০ ফেব্রুয়ারি) জানাজা অনুষ্ঠিত হবে। 

হালিফ্যাক্সের মেয়র মাইক স্যাভেজ সামাজিক যোগাযোগমাধ্যমে টুইট করে বলেন, আমাদের সমগ্র শহর শোকাহত এবং পরিবারটি নিয়ে চিন্তিত। আমি যখন ঘটনাস্থলে গিয়েছি তখন আগুনটি বিরাট আকার ধারণ করেছে। কিন্তু খুব দ্রুত তা নিয়ন্ত্রণে আনা গেছে। 

এ ঘটনায় বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। 

বাংলাদেশ সময়: ০৪৪৩ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ 
এমএএম/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   আগুন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14