ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় আইএস’র জিম্মায় এক হাজার বেসামরিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
সিরিয়ায় আইএস’র জিম্মায় এক হাজার বেসামরিক ইসলামিক স্টেট সদস্যদের সংগৃহীত ছবি

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শেষ ঘাঁটিতে অভিযান অব্যাহত রেখেছেন যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান সেনারা। তবে ক্ষুদ্র গ্রামটিতে আইএস’র সদস্যরা প্রায় এক হাজার বেসামরিককে আটকে রাখায় সেখানে অভিযান পরিচালনায় ব্যাঘাত ঘটছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের (এসডিএফ) মুখপাত্র মুস্তফা বালি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে জানান, গ্রামটিতে প্রবেশ ও বের হওয়ার সব পথ বন্ধ করে রেখেছে আইএস সদস্যরা।

তিনি আরও বলেন, জঙ্গিরা এসব বেসামরিক নাগরিকদের মধ্যেই গা ঢাকা দিয়ে রয়েছে।

তারা সেখানে গুহা এবং সুরঙ্গের মাধ্যমে তাদের কার্যক্রম চালাচ্ছে।  

একসময় সিরিয়ার বিশাল একটি অংশে রাজত্ব কায়েম করা আইএস এখন দেশটির পূর্বাঞ্চলে বাগোজ গ্রাম, যেটির বিস্তৃতি এক বর্গকিলোমিটারেরও কম সেখানে লুকিয়ে আছে।  

লুকিয়ে থাকা এসব জঙ্গিদের মধ্যে উচ্চপর্যায়ের কমান্ডাররাও থাকতে পারেন বলে ধারণা করছে এসডিএফ।

এদিকে শনিবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে সিয়া ফুরাত নামে এসডিএফ’র এক কমান্ডার বলেন, খুব শিগগিরই আমরা বিশ্বের জন্য একটি আনন্দের সংবাদ নিয়ে হাজির হবো।

সিরিয়া বা ইরাক যেখানেই থাকুক সেখান থেকে সদস্যদের পাকড়াও করে তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) চার বছরের রাজত্ব নিশ্চিহ্ন করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।