ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান ভ্রমণে নাগরিকদের সতর্কতা দিলো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
পাকিস্তান ভ্রমণে নাগরিকদের সতর্কতা দিলো যুক্তরাষ্ট্র

সন্ত্রাসবাদী হামলার ঝুঁকি থাকায় পাকিস্তান ভ্রমণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্কতা দিয়ে এমন ভ্রমণের পরিকল্পনা পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের জারি করা একটি নোটিশে বলা হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলো পাকিস্তানে হামলার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে।

এর আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভ্রমণ নির্দেশনায়ও সতর্কতা দিয়ে বলা হয়, ‘সন্ত্রাসবাদের ঝুঁকির কারণে পাকিস্তান ভ্রমণের পরিকল্পনা পুনর্বিবেচনা করুন’।

 

ওই নির্দেশনায় বলা হয়, সন্ত্রাসী হামলা ও সশস্ত্র সংঘাতের ঝুঁকি থাকায় পাকিস্তানের বেলুচিস্তান, খাইবার পাখতুনখওয়া (কেপিকে) প্রদেশ ও কেন্দ্রশাসিত উপজাতি-অধ্যুষিত এলাকা (এফএটিএ) এবং পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীর ভ্রমণ করতে নিষেধ করা হচ্ছে।

সন্ত্রাসী গোষ্ঠী পাকিস্তানকে যে কোনো সময় আক্রমণ করতে পারে উল্লেখ করে সেখানে আরও বলা হয়, সন্ত্রাসীরা কোনো আভাস ছাড়াই পরিবহন টার্মিনাল, মার্কেট, শপিং মল, সামরিক স্থাপনা, বিমানবন্দর, বিশ্ববিদ্যালয়, পর্যটন কেন্দ্র, স্কুল, হাসপাতাল, উপাসনালয় এবং সরকারি প্রতিষ্ঠানগুলোসহ জনসমাগমস্থলে হামলা চালাতে পারে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় দেশটির নাগরিকদের অবগতির জন্য জানানো হয়, পাকিস্তানজুড়ে ধারাবাহিকভাবে সন্ত্রাসী হামলা চলছে। এর মধ্যে বেলুচিস্তান ও খাইবার পাখতুনখওয়া, এফএটিএ রয়েছে। এসব এলাকা হামলায় বিগত কয়েক বছরে শত শত লোক নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।