ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানে হামলায় রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ইরানে হামলায় রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্য নিহত ইরানের বিশেষায়িত সামরিক বাহিনী রেভল্যুশনারি গার্ডের সদস্য

আত্মঘাতী হামলায় ইরানের বিশেষায়িত সামরিক বাহিনী রেভল্যুশনারি গার্ডের অন্তত ২৭ সদস্য নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর সদস্যদের বাসকে লক্ষ্য করে চালানো এ হামলায় আহত হয়েছেন আরো ১০ সদস্য।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ (ইরনা) জানিয়েছে, ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে সিসতান-বেলুচিস্তান প্রদেশের মধ্যবর্তী স্থানে আত্মঘাতী গাড়ি বোমা হামলার ঘটনাটি ঘটানো হয়। পাকিস্তান সীমান্তের কাছাকাছি এলাকাটি সশস্ত্র ও মাদক চোরাচালানকারীদের নিয়ন্ত্রণে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

সংবাদ মাধ্যম জানায়, নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী বাসটি লক্ষ্য করে হামলাকারীরা গাড়ি বোমা হামলা চালায়। এতে বিশেষায়িত বাহিনীর এতো সংখ্যক সদস্যের মৃত্যু হয়।

এদিকে টুইটারে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জাইশ আল-আদল।

হামলার এলাকাটি আফিম চোরাচালানের জন্য বিখ্যাত। সেখানে প্রায়ই ইরানের সরকারি বাহিনী ও বেলুচ বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। মাদক চোরাচালানকারীদের সঙ্গেও সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে জঙ্গি সংগঠনটি প্রধানত পাকিস্তান সীমান্তের কাছে সিস্থান-বেলুচিস্তান প্রদেশে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। হামলায় মূল লক্ষ্যবস্তু ছিলো নিরাপত্তা বাহিনী।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ডিএসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।