ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

ভার্জিনিয়ার লে. গভর্নরের বিরুদ্ধে ফের হেনস্তার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৯:২২:৩১ পিএম
 জাস্টিন ফেয়ারফ্যাক্স

জাস্টিন ফেয়ারফ্যাক্স

মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভার্জিনিয়ার লেফটেন্যান্ট গভর্নর জাস্টিন ফেয়ারফ্যাক্সের বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এ ধরনের অভিযোগের কারণে পূর্ব আমেরিকায় রাজনৈতিক অস্থিরতা বাড়ছে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, মেরিল্যান্ডের এক নারী তার বিরুদ্ধে এই যৌন হেনস্তার অভিযোগ এনেছেন। ফেয়ারফ্যাক্স ও সেই নারী ড্যুক ইউনিভার্সিটিতে পড়তেন। ২০০০ সালে সেখানে পড়াকালীন পূর্ব পরিকল্পনা অনুযায়ী ফেয়ারফ্যাক্স ওই নারীকে যৌন নির্যাতন করেছিলেন।

তবে সংবাদমাধ্যম সিএনএন বলছে, ওই নারী ফেয়ারফ্যাক্সের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন।

এর আগে আরেক নারী তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন। ১৫ বছর আগে একটি হোটেল কক্ষে ওই নারীকে ফেয়ারফ্যাক্স যৌন হেনস্তা করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ফেয়ারফ্যাক্স।

ভার্জিনিয়ার বর্তমান গভর্নর রালফ নর্থাম। বর্ণবাদের অভিযোগে সম্প্রতি তার পদত্যাগের দাবি উঠেছে। নর্থামের পরে দেশটিতে সম্ভাব্য গভর্নর জাস্টিন ফেয়ারফ্যাক্স। গত নভেম্বরে ৩৯ বছর বয়সী ফেয়ারফ্যাক্স ডেমোক্র্যাট থেকে নর্থামের পাশাপাশি নির্বাচনে জিতেছেন।

এদিকে ইয়ারবুকে ১৯৮৪ সালের কিছু বর্ণবাদী ছবি প্রকাশ হওয়ার পর থেকে রালফ নর্থামকে রাজনৈতিকভাবে বেঁচে থাকার জন্য লড়াই করে যেতে হচ্ছে। প্রাথমিকভাবে সেসব প্রকাশিত ছবিতে নিজে থাকার কথা স্বীকার করলেও, এখন তা অস্বীকার করছেন নর্থাম।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এসএ/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   আন্তর্জাতিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-09 21:22:31