bangla news

হিথ্রোতে বাহাদুরি দেখিয়ে প্রশংসায় ভাসছেন পাইলট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৫:৩৮:২০ পিএম
ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট-২৭৬, ছবি: সংগৃহীত

ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট-২৭৬, ছবি: সংগৃহীত

ঢাকা: হিথ্রো বিমানবন্দরে নামতে গিয়ে তীব্র বাতাসের কারণে বড় ধরনের দুর্ঘটনায় পড়তে বসেছিল একটি প্লেন। কিন্তু দক্ষ পাইলট তা হতে দেননি। বিচক্ষণতার বাহাদুরি দেখিয়ে প্লেনটি রক্ষা করে প্রশংসায় ভাসছেন পাইলট।

প্লেনটির ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা গেছে, ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট হিথ্রোতে অবতরণের জন্য নিচে নামছিল। আর তখন থেকেই প্রচণ্ড রকমের বাতাসে কাঁপছিল প্লেনটি। তারপরও পাইলট রানওয়ে ধরতে যান। কিন্তু অবরতরণে সফল হতে পারেননি। প্লেন রক্ষায় আবারও আকাশে উড়তে হয় তাকে। আর কঠিন পরিস্থিতিতে মুহূর্তেই ওড়াটা ছিল পাইলটের বিচক্ষণতার পরিচয়।

ল্যান্ডিং গিয়ার নামিয়ে প্লেনের চাকা যখন রানওয়েতে চালাতে চাইলেন পাইলট, তখনই ঘটে লোমহর্ষক একটি ঘটনা। তীব্র বাতাসের কারণে রানওয়ে সমানভাবে ছুঁতে পারেনি প্লেনটির দু’দিকের চাকা। তখন রানওয়ে থেকে ছিটকে বিধ্বস্ত হতে বসেছিল প্লেনটি। কিন্তু শক্ত হাতে পরিস্থিতিটি মোকাবিলা করেন পাইলট।

তিনি প্লেন নামানোর জন্য দ্বিতীয়বার আর চেষ্টা করেননি। মুহূর্তেই আবারও আকাশে ওড়ান।

ভিডিওটি টুইটারে ইতোমধ্যেই ২.৯ মিলিয়ন মানুষ দেখেছেন। লাইক করেছেন অনেকে। পাইলটের দক্ষতার প্রশংসা করে মন্তব্যও করেছেন বিপুল সংখ্যক মানুষ। পাইলট দক্ষ পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছে অনেক এয়ারওয়েজও।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ব্রিটিশ এয়ারওয়েজের ওই ফ্লাইট-২৭৬ যুক্তরাজ্যের উদ্দেশে উড্ডয়ন করেছিল ভারতের হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) ফ্লাইটটি যখন হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে যায়, তখন এ ঘটনা ঘটে। শেষপর্যন্ত প্লেনটি ঘুরিয়ে এনে ওই রানওয়েতেই আবার নামানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত যুক্তরাজ্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-09 17:38:20