bangla news

সুইপার হতে ইঞ্জিনিয়ারিংসহ বড় ডিগ্রিধারীদের আবেদন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৬ ১১:৩১:৪৭ এএম
চাকরির আবেদনের প্রতীকী ছবি

চাকরির আবেদনের প্রতীকী ছবি

ঢাকা: চাকরি পাওয়াটা কঠিন। অনেক পরিশ্রমও বটে। বিশ্ব বাজারে এর প্রতিযোগিতাও ঢের। তাই বলে এতো! জানলে অবাক হবেন, ভালো কোনো সুযোগ না পেয়ে, অবশেষে সুইপার এবং স্যানেটারি কর্মীর মাত্র ১৪টি শূন্য পদে চাকরির জন্য ইঞ্জিনিয়ারিংসহ প্রায় সাড়ে চার হাজার বড় বড় প্রফেশনাল ডিগ্রিধারীর আবেদন পড়েছে ভারতে।

সম্প্রতি দেশটির তামিলনাড়ু সংসদ সচিবালয়ে ১০ জন সুইপার এবং চারজন স্যানেটারি কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি দেয়। যাতে চাকির পাওয়ার জন্য আবেদন করেছেন মাস্টার্স অব টেকনোলজি, ব্যাচেলর অব টেকনোলজি, এমবিএ, পোস্ট গ্র্যাজুয়েট এবং গ্র্যাজুয়েট ডিগ্রিধারী প্রায় সাড়ে চার হাজার ভারতীয়। তারা এই পদের চাকরিটি পাওয়ার জন্য জোর চেষ্টাও চালিয়ে যাচ্ছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম বলছে।

এছাড়া মাত্র এই ১৪টি পোস্টে আবেদন করেছেন অনেক ডিপ্লোমাধারীও। তারাও জোর চেষ্টা চালাচ্ছেন।

এর আগে ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর রাজ্যটির সংসদ সচিবালয় পোস্টগুলোর জন্য আবেদন চেয়েছিল। তার মধ্যে একমাত্র যোগ্যতা চাওয়া হয়েছিল প্রার্থীকে অবশ্যই লম্বা হতে হবে। আর প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮।

যাতে আবেদন পড়েছে বিপুল সংখ্যক। তার মধ্যে ৬৭৭ জন প্রার্থীর আবেদন বাতিল করে দিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-06 11:31:47