bangla news

পাকিস্তানকে আরও ২ কোটি ডলার সহায়তার ঘোষণা ভারতের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-৩০ ৫:৩৬:৩৯ পিএম

বন্যা কবলিত পাকিস্তানকে আবারও দুই কোটি মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ভারত। মঙ্গলবার ভারতের পররাষ্ট্র মন্ত্রী এসএম কৃষ্ণা এ ঘোষণা দেন।

নয়া দিল্লি: বন্যা কবলিত পাকিস্তানকে আবারও দুই কোটি মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ভারত। মঙ্গলবার ভারতের পররাষ্ট্র মন্ত্রী এসএম কৃষ্ণা এ ঘোষণা দেন।

কৃষ্ণা পার্লামেন্টে বলেন, পাকিস্তানকে নতুন করে দুই কোটি মার্কিন ডলার অর্থ সহায়তা দেওয়া হবে। এর মধ্য দিয়ে পাকিস্তানের জন্য ভারতের মোট সহায়তার দাঁড়ালো আড়াই কোটি ডলারে।

কৃষ্ণা বলেন, ‘জাতিসংঘ পরিচালিত “পাকিস্তান ইনিশিয়াল ফাডস ইমাজেন্সি রিসপন্স প্ল্যান” নামের সংগঠনকে এই অর্থ দেওয়া হবে। একইসঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচিকে দেওয়া হবে ৫০ লাখ ডলার।

ভয়াবহ বন্যায় পাকিস্তানে প্রাকৃতিক বিপর্যয় দেখা দিয়েছে। এক মাস স্থায়ী বন্যায় এ পর্যন্ত ১৬৪৫ জন নিহত এবং ২৪৭৯ জন আহত হয়েছেন। দেশটির সরকার সতর্ক করে জানিয়েছে, লাখ লাখ মানুষ খাদ্য সংকট ও রোগব্যাধীর ঝুঁকিতে রয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-30 17:36:39