ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

আমি কোনো সাক্ষীগোপাল নই: ড. মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
আমি কোনো সাক্ষীগোপাল নই: ড. মাহাথির মোহাম্মদ ড. মাহাথির মোহাম্মদ

ডেমোক্রেটিক অ্যাকশন পার্টি-ড্যাপ দ্বারা নিজের দল পাকাতান হারাপান পরিচালিত হচ্ছে- এমন এক জপির প্রত্যাখান করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, আমি কোনো সাক্ষীগোপাল নই।

দেশব্যাপী পরিচালিত ওই জরিপে উঠে এসেছে- ৬০ শতাংশ সাড়া দানকারীর মতে পাকাতন সরকারের কর্মযজ্ঞে তারা সুখী নন। পুত্রজায়ায় মাহাথির মোহাম্মদের কাছে বিষয়টি সম্পর্কে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে তিনি বলেন, ড্যাপ দ্বারা জোট পরিচালিত হচ্ছে এবং সেখানে তিনি কেবল একটি পুতুলের ভূমিকা পালন করছেন- এমন জরিপ হচ্ছে অলৌকিক।

তিনি বলেন, আমি কখনো সাক্ষীগোপাল ছিলাম না। আমি অনেক মালয়ের সঙ্গে কথা বলেছি। এটা ৬০ শতাংশ নয়, শতকরা হিসেবে অত্যন্ত ছোট্ট একটা অংশ এমন ধারণা পোষণ করতে পারে। এমন মূল্যায়ন আমাদের গায়ে কালিমা লাগাতে বিরোধী দলের প্রচারণার অংশ মাত্র।

পারডানা লিডারশিপ ফাউন্ডেশনে শুক্রবার (১ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এসব কথা বলেন আধুনিক মালয়েশিয়ার রূপকার ড. মাহাথির।

জরিপে আরো উঠে আসে, জরিপে সাড়া দানকারীদের ৬০ শতাংশ মনে করেন পুত্রজায়ায় ড্যাপের প্রচেষ্টার কারণেই অমুসলিমরা বর্তমানে সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। ২০১৮ সালের ২৪ অক্টোবর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত পোলস্টার ইহম এবং থিংক ট্যাংকখ্যাত পেনাঙ ইনস্টিটিউট যৌথভাবে ২ হাজার ৬১৪ জনের সাক্ষাৎকারের ভিত্তিতে জরিপটি পরিচালনা করে।

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
ইইউডি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa