bangla news

মেক্সিকোর ‘দ্য বারবি’ খ্যাত মাদক সম্রাট গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-৩০ ৫:১৭:২৪ পিএম

যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী মেক্সিকোর অন্যতম প্রধান মাদক ব্যবসায়ী এডগার ভ্যালডেজ ভিল্লারিয়ালকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি ‘ল্য বারবি’ নামেও খ্যাত। মেক্সিকোর সরকার এ তথ্য জানিয়েছে।

মেক্সিকো সিটি: যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী মেক্সিকোর অন্যতম প্রধান মাদক ব্যবসায়ী এডগার ভ্যালডেজ ভিল্লারিয়ালকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি ‘ল্য বারবি’ নামেও খ্যাত। মেক্সিকোর সরকার এ তথ্য জানিয়েছে।

মেক্সিকোর জননিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছে, পুলিশের একটি বিশেষ দল ভ্যালডেজকে ম্যক্সিকো সিটি থেকে সোমবার আটক করে। মাদক সম্রাট ‘এল বারবি’ক ধরতে এই বিশেষ দল গত ২০০৯ সালের জুন থেকে কাজ শুরু করে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভ্যালডেজকে ধরতে ২০ লাখ ডলার এবং মেক্সিকোর সরকার ২২ লাখ ডলার পুরষ্কার ঘোষণা করা হয়েছে।

ভ্যালডেজ এবং তার মাদক ব্যবসায়ী দল যুক্তরাষ্ট্রে অস্ত্র এবং গোলা-বারুদ সরবরাহের পাশাপাশি অবৈধ পথে কোকেন, মারিজুয়ানা, হেরোইন এবং আরও নানান ধরনের মাদকদ্রব্য পাচার করে।

মেক্সিকোর সরকার আরও জানিয়েছে, দোভাষী এই মাদক ব্যবসায়ী কয়েক মাসে মধ্য মেক্সিকো এবং আকুয়াপুলকো এলাকার প্যাসিফিক সমুদ্রসৈকতে বেশ কয়েক জন মানুষকে হত্যা করেছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৪৪ ঘন্টা, আগষ্ট ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-30 17:17:24