ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অ্যান্টার্কটিকাকে টপকে রেকর্ড ঠাণ্ডা শিকাগোতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
অ্যান্টার্কটিকাকে টপকে রেকর্ড ঠাণ্ডা শিকাগোতে শিকাগোর কোল্ড গেট, ছবি: সংগৃহীত

ঢাকা: এ সপ্তাহে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়বে শিকাগোতে। ছাড়িয়ে যাবে ‘বরফের মহাদেশ’ অ্যান্টার্কটিকা, আলাস্কা এবং উত্তর মেরু অংশের মতো উল্লেখযোগ্য মাইনাস ডিগ্রির তাপমাত্রাকেও। বিশেষ করে বুধবার (৩০ জানুয়ারি) অঙ্গরাজ্যটির তাপমাত্রা নতুন সব রেকর্ড ভেঙে নিচে নেমে যাবে।

বরফে ঢাকা শিকাগো, ছবি: সংগৃহীতস্থানীয় সংবাদমাধ্যম বলছে, শিকাগো হবে শীতলতম অঞ্চল। যেখানে এর তাপমাত্রা রেকর্ড গড়বে নতুন করে।

দেশটির আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, অঙ্গরাজ্যটির উইন্ডি শহরের তাপমাত্রা নামবে মাইনাস ২৩ ডিগ্রি ফারেনহাইটে (-৩০.৫ ডিগ্রি সেন্টিগ্রেড)। বরফে ঢাকা শিকাগো, ছবি: সংগৃহীতশিকাগো জাতীয় আবহাওয়া পরিষেবা অনুসারে, বুধবার রাতে এবং বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে শিকাগোর তাপমাত্রা -২৫ এর নিচে নামবে বলে পূর্বাভাস রয়েছে। এ হিসেবে বৃহস্পতিবার সকালে উত্তর মেরুর থেকেও ঠাণ্ডা হবে শিকাগো। বরফে ঢাকা শিকাগো, ছবি: সংগৃহীতমার্কিন আবহাওয়াবিদ রায়ান মাওই জানিয়েছে, উত্তর মেরুসহ উত্তর মহাসাগরে বর্তমানে সম্ভবত তাপমাত্রা আছে জিরো থেকে প্রায় ২০ ডিগ্রি নিচে। এ হিসেবে বুধ থেকে বৃহস্পতিবার শিকাগোতে সর্বকালের সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়বে। তখন এর তাপমাত্রা জিরো থেকে ২৭ ডিগ্রি নিচে থাকবে। যা উত্তর মহাসাগার থেকে প্রায় ৭ ডিগ্রি বেশি মাইনাস।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।