ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

জিবুতি উপকূলে ২ নৌকা ডুবে নিখোঁজ ১৩০, প্রাণহানি ৫ জনের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
জিবুতি উপকূলে ২ নৌকা ডুবে নিখোঁজ ১৩০, প্রাণহানি ৫ জনের সাগরে নিরাপত্তা বাহিনীর তৎপরতা, ছবি: সংগৃহীত

ঢাকা: পূর্ব আফ্রিকান দেশ জিবুতি উপকূলে উত্তাল সাগরে অতিরিক্ত যাত্রীবাহী দু’টি নৌকা ডুবে গেছে। এতে অন্তত পাঁচ অভিবাসন প্রত্যাশীর প্রাণহানি হয়েছে। এছাড়া ১৩০ জনেরও বেশি যাত্রী নিখোঁজ হয়ে গেছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) এ ঘটনা ঘটে বলে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) জানিয়েছে।

এ দিন সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে, জিবুতির উত্তর-পূর্বের ম্যানগ্রোভ এলাকার গোদোরিয়া উপকূলে আফ্রিকান অভিবাসন প্রত্যাশীদের নিয়ে নৌকা দু’টি ডুবে যায়।

বিবৃতিটি বলছে, স্থানীয়দের থেকে বিষয়টি জানার পর মঙ্গলবার বিকেলে দুর্ঘটনা কবলিত এলাকায় নিরাপত্তা বাহিনী পাঠানো হয়। তারা সেখানে অভিযান চালিয়ে দুইজনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া পাঁচটি মরদেহ উদ্ধার করে তারা। এর মধ্যে তিনজন নারী এবং দুইজন পুরুষ।

কোস্টগার্ড সদস্যরা সেখানে তৎপরতা চালাচ্ছেন। তারা অন্যান্য যাত্রীবাহী নৌকাগুলোকে সতর্ক করে দিয়েছেন। এছাড়া নিখোঁজদের বের করতে তাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে।

আইওএম বলছে, ঠিক কোন জায়গায় নৌকা দু’টি ডুবেছে, তা এখনও স্পষ্ট নয়। তবে এক তরুণকে শনাক্ত করতে পেরছেন উদ্ধারকারীরা। আর তিনি বলেছেন, প্রথম নৌকায় ১৩০ জন যাত্রীর মধ্যে তিনি ছিলেন। কিন্তু অপর নৌকার তথ্য দিতে পারেননি তিনি।

আইওএমের মুখপাত্র জোয়েল মিলম্যান বলেন, দু’টি নৌকা ইয়েমেনের দিকে যাচ্ছিল।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa