ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

বরফের দীর্ঘ পথ হেঁটে সৈনিক বর কনের বাড়িতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
বরফের দীর্ঘ পথ হেঁটে সৈনিক বর কনের বাড়িতে বরফের পথে বর ও যাত্রীরা, ছবি: সংগৃহীত

ঢাকা: প্রচণ্ড রকমের তুষারপাত। বরফে ঢাকা দীর্ঘ পথ। তারপরও থেমে যায়নি বিয়ে। কনকনে শীতে বরফের ছয় কিলোমিটার পথ হেঁটে মাত্র ২৫ জন বরযাত্রী নিয়ে কনের বাড়িতে গিয়ে বিয়ের আসরে বসলেন সৈনিক বর। আর এমন বিরল বিয়ে অনুষ্ঠান ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তবে ভারতের হিমালয় ঘেঁষা রাজ্য উত্তরাখণ্ডের এ বিয়েটি দারুণ মুহূর্তের ছিল বলে বরযাত্রীদের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে।

শুক্রবার (২৫ জানুয়ারি) এ বিয়ে অনুষ্ঠানটি হয়।

এ নিয়ে সংবাদমাধ্যম বলছে, ভারতের একটি বিয়ে অনুষ্ঠানে মাত্র ২৫ জন বরযাত্রী, এটা বিরল। তা-ও আবার উত্তরাখণ্ডে! এমনটা সাধারণত হয় না। তাছাড়া প্রচণ্ড তুষারপাত। বরফের দীর্ঘ পথ। সব মিলে কঠিন পরিস্থিতি। তা-ও পিছপা হননি বর।

জানা গেছে, রাজ্যের ত্রিইয়ুগিনারায়ণ গ্রাম থেকে প্রায় ৮০ জন বরযাত্রী নিয়ে মাকু মঠের উদ্দেশে যাত্রা করেছিলেন বর। কিন্তু পথে তুষারপাত এবং বরফের কারণে গাড়ি আটকে যাওয়ায় তিন ভাগের দুই ভাগেরও বেশি আত্মীয়-স্বজন ফিরে যান।

বরের সঙ্গে ২৫ জনের মধ্যে ছিলেন- তার ভাই, মামা এবং বোনরা। শিশুও ছিল। তাদের কোনো কষ্টই হয়নি। বরং বরফের মধ্যে খেলতে খেলতে তারা কনের বাড়িতে পৌঁছেছেন বলে জানিয়েছেন বরের ভাই আশিষ গায়রোলা।

তিনি বলেন, ২০০২ সালে এমনই একটি বিয়ে অনুষ্ঠান দেখেছিলাম। আজ আমরা এটা নিজে করলাম। এটা নিয়ে বহু বছর আলোচনা হবে। তবে একটা মজার বিষয় হলো- সেসময়ের বরও ছিলেন সেনা সদস্য। যেমনটি আমাদের বরও।

বিয়ে অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa