ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ইসরায়েলিদের ‘না’ বলায় ক্রীড়া আয়োজনবঞ্চিত মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
ইসরায়েলিদের ‘না’ বলায় ক্রীড়া আয়োজনবঞ্চিত মালয়েশিয়া

ইসরায়েলি ক্রীড়াবিদদের ‘না’ বলায় ২০১৯ সালের ওয়ার্ল্ড প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ আয়োজনের সুযোগ হারালো মালয়েশিয়া।

রোববার (২৭ জানুয়ারি) মালয়েশিয়ার কাছ থেকে এ সুযোগ কেড়ে নেওয়ার  সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটি। তাদের বিবৃতির বরাত দিয়ে সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

ফিলিস্তিনের ব্যাপারে ইসরায়েলের দখলদারি নীতির কারণে বরাবরই রাষ্ট্রটির সমালোচনা করে আসছে মালয়েশিয়ার নেতৃত্ব। এরই ধারাবাহিকতায় সম্প্রতি মালয়েশিয়ার ক্রীড়া কর্তৃপক্ষ জানায়, তারা জুলাইয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠেয় প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে কোনো ইসরায়েলিকে অংশ নিতে দেবে না।

বিষয়টিকে ‘সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহায়তা দিতে ব্যর্থতা’ হিসেবে চিহ্নিত করে প্যারালিম্পিক কমিটির পক্ষ থেকে বলা হয়, ‘সক্ষম সব ক্রীড়াবিদ ও জাতি যেন প্রত্যেক বৈশ্বিক প্রতিযোগিতায় কোনো বৈষম্য ছাড়াই নির্বিঘ্নে ও নিরাপদে অংশ নিতে পারেন, তা নিশ্চিত করা উচিত। আর যখন স্বাগতিকরাই কোনো নির্দিষ্ট জাতির ক্রীড়াবিদদের রাজনৈতিক কারণে ছেঁটে ফেলতে চান, তখন নতুন স্বাগতিক খোঁজা ছাড়া আমাদের কোনো বিকল্প থাকে না। ’

জুলাইয়ের জন্য নির্ধারিত এ প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপের নতুন আয়োজক কারা হতে যাচ্ছে সে বিষয়ে অবশ্য এখনো সিদ্ধান্ত জানায়নি কমিটি। এছাড়া এ ব্যাপারে মালয়েশিয়ারও কোনো মন্তব্য মেলেনি।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa