ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

বার্গার কিনতে লাইনে দাঁড়ালেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
বার্গার কিনতে লাইনে দাঁড়ালেন বিল গেটস বার্গার কেনার লাইনে বিল গেটস। ছবি: সংগৃহীত

তিনি কোনো কিছু চাওয়া মাত্রই হাতের কাছে চলে আসবে। প্রায় ১০ হাজার কোটি ডলার সম্পদের মালিক বিল গেটসের ব্যাপারে এমন ধারণাইতো সাধারণ হওয়ার কথা। অথচ সেই গেটসকেই দেখা গেলো বার্গার কেনার জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে!

গত সপ্তাহান্তে (উইকেন্ডে) সিয়াটলের ফাস্ট ফুড শপ ডিক’স ড্রাইভ-ইন-এর লাইনে বার্গার কেনার জন্য বিল গেটসের দাঁড়িয়ে থাকার এ বিস্ময়কর ছবি ছড়িয়েছে অনলাইনে। ছবিতে দেখা যায়, লাল সোয়েটার, ধূসর রঙের প্যান্ট ও কালো স্নিকার পরা গেটস পকেটে হাত ঢুকিয়ে অপেক্ষা করছেন লাইনে।

তার সামনে দেখা যাচ্ছিল এক তরুণকে।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ফেসবুকে পোস্ট হওয়া এই ধনকুবেরের ছবিটির ব্যাপারে আমেরিকান সংবাদমাধ্যম বলছে, সেদিন মাত্র ৭ দশমিক ৬৮ ডলারের খাবার কিনতে লাইনে দাঁড়িয়েছিলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। যেখানে বার্গারের খরচ ছিল ৩ দশমিক ৪০ ডলার, ফ্রেঞ্চ ফ্রাইয়ের ১ দশমিক ৯০ ডলার এবং একটি বড় কোকের খরচ ছিল ২ দশমিক ৩৮ ডলার।  
প্রায় ১০ হাজার কোটি ডলার সম্পদের মালিক বিল গেটসমাইক্রোসফটের প্রতিষ্ঠাতা গেটসের এই ছবিটি তুলেছিলেন কোম্পানির কোনো এক কর্মকর্তা। সেই ছবিটি পোস্ট হয় মাইক্রোসফটের কর্মীদের একটি ঘনিষ্ঠ গ্রুপে।  

পরে সেটি সেখান থেকে নিয়ে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে পোস্ট করেন কোম্পানির আরেক সাবেক কর্মী মাইক গ্যালোস। ক্যাপশনে তিনি লেখেন, ‘যখন আপনি ১০০,০০০,০০০,০০০ ডলারের মালিক এবং ইতিহাসের সবচেয়ে বড় দাতব্য সংস্থা চালিয়েও আমাদের মতোই বার্গার কেনার লাইনে দাঁড়িয়ে যান... সত্যিকারের ধনবানরা এমনই হন, হীনম্মন্যতা লুকোতে সোনার টয়লেট বানানো লোকদের মতো নয়। ’

গত দুই দশকে ফোর্বস ম্যাগাজিন শীর্ষ ধনীদের যে বার্ষিক তালিকা প্রকাশ করে, তার মধ্যে সতেরো বারই প্রথমে দেখা যায় গেটসের নাম। সেই ‘অসাধারণ’ গেটসের এমন ‘সাধারণ’ চালচলন বিস্মিত করবে না কাকে?

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa