ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

পাখি ঢুকে গেলো উড়ন্ত প্লেনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
পাখি ঢুকে গেলো উড়ন্ত প্লেনে প্লেনের ভেতরে পাখি, ছবি: সংগৃহীত

ঢাকা: সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি চলন্ত প্লেনে উড়ন্ত পাখি ঢুকে গেছে। সিঙ্গাপুর থেকে লন্ডনের উদ্দেশে ফ্লাইট উড্ডয়নের ১২ ঘণ্টা পর প্লেনের ভেতরে পাখিটি পাওয়া যায়।

সোমবার (০৭ জানুয়ারি) প্লেনটি লন্ডনের উদ্দেশে উড্ডয়ন করে। এর ১২ ঘণ্টা পর প্লেনের বিজনেস ক্লাস বিভাগে পাওয়া যায় একটি ময়না পাখি।

সিঙ্গাপুর থেকে লন্ডনের প্লেন যাত্রা প্রায় ১৪ ঘণ্টা সময়ের।

এর এক সপ্তাহ পর সোমবার (১৪ জানুয়ারি) একটি এয়ারলাইন্সের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, পাখিটি শেষপর্যন্ত ধরা হয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া এ ঘটনার ভিডিওতে দেখা যায়, সিটের মাথা রাখার জায়গাটিতে বেশ আরামে বসে আছে ময়নাটি। আর একজন সহকারী এটাকে ধরতে ব্যর্থ চেষ্টা করছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, কয়েকজন যাত্রীর সহায়তায় অবশেষে এক কেবিন ক্রু পাখিটি ধরতে সক্ষম হয়েছিলেন।

দক্ষিণ এশিয়া অঞ্চলের ওই সহজাত পাখিটি লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

তবে এখনও একদমই নিশ্চিত নয়, কীভাবে বা কোন সময় পাখিটি প্লেনের মধ্যে ঢুকেছিল। সিঙ্গপুরের চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইট উড্ডয়নের ১২ ঘণ্টা পর পাখিটি দেখা দেয়। এমনও হতে পারে পাখিটি বিমানবন্দর থেকেই ঢুকে প্রথম ১২ ঘণ্টা অবস্থান করেছিল প্লেনে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa