ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

তীব্র তুষারঝড়ে জার্মানি-সুইডেনে জনজীবন বিপর্যস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১১ ৭:০৮:৪২ পিএম
বরফে ঢাকা গাড়ি, ছবি: সংগৃহীত

বরফে ঢাকা গাড়ি, ছবি: সংগৃহীত

ঢাকা: ভয়াবহ রকমের তুষারঝড়ের প্রভাবে ইউরোপের জার্মানি ও সুইডেনে বেশ কয়েকটি আঞ্চলিক সড়ক বন্ধ হয়ে গেছে। সেইসঙ্গে ট্রেন চলাচলসহ দেশ দু’টির অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১১ জানুয়ারি) এই দুই দেশে এমন পরিস্থিতির সৃষ্টি হয় বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়।

যদিও প্রায় এক সপ্তাহ ধরেই জার্মানি এবং সুইডেনসহ ইউরোপের আরও কয়েকটি দেশে তুষারঝড় মারাত্মকভাবে আঘাত হানছে। এতে ইউরোপজুড়ে প্রাণহানিও হয়েছে এ পর্যন্ত অন্তত ১৮ জনের।

সংবাদমাধ্যম বলছে, জার্মানির দক্ষাণাঞ্চলীয় অঙ্গরাজ্য বাভারিয়ার একটি রাস্তা বরফে ঢেকে যায়। আর এসময় ওই রাস্তায় আটকে থাকা একটি গাড়ির চালককে রেড ক্রসের সাহায্য করতে দেখা যায়। এছাড়া অঙ্গরাজ্যটিতে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) তুষারঝড়ের কারণে একটি গাছ পড়ে নিহত হয় নয় বছরের এক ছেলে শিশু।বরফে ঢেকে গেছে স্কুটিগুলো, ছবি: সংগৃহীতএদিকে, শুক্রবার তুষাঝড় কিছুটা কম ছিল অস্ট্রিয়াতে। কিন্তু এই সপ্তাহের আগের দিনগুলোতে দেশটিতেও তীব্র মাত্রার তুষারপাত ছিল। এছাড়া গত সপ্তাহে অস্ট্রিয়াতে তুষারঝড়ে মারা গেছেন সাতজন। আর এ সপ্তাহের শুরুতে শনিবার নিখোঁজ হয়েছেন দুই হাইকার।

আরও পড়ুন>> ইউরোপজুড়ে তুষারঝড়ে নিহত ১৫, বরফের নিচে রাস্তাঘাট

সংশ্লিষ্ট আবহাওয়াবিদরা পরিস্থিতি মোকাবিলায় সতর্কতা জারি করেছেন বলে জানা গেছে। তারা বলছেন, তুষারঝড়ের তীব্রতা আরও বাড়তে পারে। সেজন্য সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-11 19:08:42