bangla news

আকস্মিক সিংহাসন ছাড়লেন মালয়েশিয়ার রাজা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৭ ১১:২৪:২০ এএম
মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদ

মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদ

মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদ পঞ্চম হুট করেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এই প্রথম কোনো মালয়েশীয় রাজা মেয়াদ শেষের আগেই পদত্যাগের ঘোষণা দিলেন। 

তার পদত্যাগের কোনো কারণ এখনও জানানো হয়নি। তবে এ পদত্যাগ শিগগির কার্যকর হবে বলে মালয়েশিয়ার ন্যাশনাল প্যালেস থেকে জানানো হয়েছে।

রুশ সুন্দরী সাবেক ‘মিস মস্কো’র সঙ্গে রাজা সুলতানের বিয়ের খবর নিয়ে গুঞ্জনের মধ্যেই এই পদত্যাগের ঘটনা ঘটলো।

এর আগে খবর প্রকাশ হয়েছিল, রাশিয়ায় সুন্দরী প্রতিযোগিতার মুকুটজয়ী ওকসানা ভোয়েভোদিনাকে (২৫) বিয়ে করেছেন রাজা। গত দুই মাস যাবৎ তিনি চিকিৎসা নেওয়ার জন্য বাইরে ছিলেন।

গত ২২ নভেম্বর মস্কোতে তাদের বিয়ে হয়। বিয়ের বছর দেড়েক আগে ওকসানার সঙ্গে ইউরোপে রাজার পরিচয় হয়। রাজার এটা দ্বিতীয় বিয়ে।

২০১৬ সালের ডিসেম্বরে সুলতান মুহাম্মদ মাত্র ৪৭ বছর বয়সে সিংহাসনে আরোহণ করেন।

এদিকে রাজার পদত্যাগের বিষয়ে রাজপ্রাসাদের এক বিবৃতিতে বলা হয়েছে, মালয়েশিয়ার জনগণকে রাজা ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে বলেছেন এবং একসঙ্গে কাজ করতে বলেছেন। 

শাসক পরিষদ নতুন কাউকে রাজা হিসেবে নির্বাচিত করা পর্যন্ত সুলতান মুহাম্মদ ভারপ্রাপ্ত রাজা হিসেবে দায়িত্ব পালন করতে পারেন।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   আন্তর্জাতিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-07 11:24:20