bangla news

রাখাইনে আরাকান আর্মির হামলায় ৭ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৪ ৯:১৬:১৯ পিএম
আরাকান আর্মি গোষ্ঠীর সদস্য, ছবি: সংগৃহীত

আরাকান আর্মি গোষ্ঠীর সদস্য, ছবি: সংগৃহীত

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশের তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বী বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মি (এএ) গোষ্ঠী। এতে সাত পুলিশ সদস্য নিহত হয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র ও ওই সশস্ত্র গোষ্ঠী।

শুক্রবার (০৪ জানুয়ারি) মিয়ানমারের ৭১তম স্বাধীনতা দিবসকে উপলক্ষে করে এ হামলা চালানো হয়।

আরাকান আর্মির মুখপাত্র খাইন তো খা জানিয়েছেন, আরাকান আর্মির সদস্যরা চারটি পুলিশ চৌকিতে হামলা চালিয়েছেন। পরে সাত প্রতিপক্ষের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, রাখাইনে সংখ্যালঘু বৌদ্ধদের জন্য আরও অধিকার প্রতিষ্ঠার দাবিতে সংগ্রাম করছে আরাকান আর্মি। এ নিয়ে ২০১৮ সালের ডিসেম্বরের প্রথম দিকেও আরাকান আর্মি গোষ্ঠী ও দেশটির নিরাপত্তা বাহিনীর মধ্যে বড় ধরনের সংঘর্ষ হয়।

এদিকে, এই রাজ্য থেকেই সাম্প্রতিক সময়ে দেশটির সেনাবাহিনীর আমানবিক নির্যাতনের মুখে পড়ে প্রায় ১০ লাখেরও বেশি মুসলিম রোহিঙ্গা সীমান্তবর্তী বাংলাদেশে পালিয়ে আসেন।

জাতিসংঘের তথ্য বলছে, আরাকান আর্মি গোষ্ঠী ও দেশটির নিরাপত্তা বাহিনীর মধ্যে সাম্প্রতিক সময়ের সংঘর্ষে গত এক বছরে প্রায় আড়াই হাজার বেসামরিক নাগরিক বাড়ি-ঘর ছেড়েছেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মিয়ানমার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-04 21:16:19