ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে নিহত বেড়ে ১৪, নিখোঁজ ২৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে নিহত বেড়ে ১৪, নিখোঁজ ২৭ বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্ত ভবন

রাশিয়ায় বহুতল ভবনে গ্যাস বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা ১৪ জন ছাড়িয়েছে। বর্ষবরণের আগ মুর্হূতে ভয়াবহ ওই ঘটনায় ধ্বসংস্তূপ থেকে উদ্ধার অভিযান অব্যাহত থাকার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় গর্ভনর জানিয়েছে, এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মস্কো থেকে এক হাজার সাতশ’ কিলোমিটার পূর্বের উরাল পর্বতমালা সংলগ্ন মাগনিতোগোরস্ক শহরের ওই ঘটনায় নিখোঁজ রয়েছেন অন্তত ২৭ জন।

বৈরী আবহাওয়ার মধ্যে কর্মীরা উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। ধ্বংসাবশেষের নিচে আটকা পড়াদের উদ্ধারে হিমাঙ্কের নিচে ২২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাজ করতে হচ্ছে উদ্ধারকর্মীদের।

গত সোমবার (৩১ ডিসেম্বর) ৪৮টি অ্যাপার্টমেন্ট সম্বলিত ওই ভবনের গ্যাস লিক থেকে বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনার পর রাশিয়ার বার্তা সংস্থা স্পুৎনিককে চেলিয়াবিনস্ক রাজ্যের ডেপুটি গভর্নর ওলেগ ক্লিমভ বলেন, ধ্বংসস্তূপ থেকে প্রাথমিক ৩ জনকে জীবিত ও ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ ছিলো অন্তত ৭৯ জন।

বিস্ফোরণের পর মাগনিতোগোরস্ক শহরের ওই বিস্ফোরণস্থল পরিদর্শনে গিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa