ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৫ নিরাপত্তা বাহিনীর সদস্যদের তৎপরতা, ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভার একটি পাহাড়ি গ্রামাঞ্চলে ভূমিধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন এবং প্রায় ২০ জন নিখোঁজ হয়ে গেছেন। আর নিহতদের মধ্যে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন।

সোমবার (০১ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় পশ্চিম জাভার সুকাবোমি জেলার সিমারেশমি গ্রামে পাহাড় ধসে এ ঘটনা ঘটে। এতে ওই গ্রামের অন্তত ৩০টি ঘর-বাড়ি ধ্বংস হয়ে যায়।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ নিরসন সংস্থার মুখপাত্র সুতোপো পুরো নুগরোও আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এ ভূমিধসের ঘটনায় ৬০ জন মানুষ বাড়ি-ঘর হারিয়েছে, যাদের নিরাপদ অস্থায়ী আশ্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের ভিডিওতে দেখা গেছে, ঘটনাস্থলে উদ্ধারকারীরা কাজ করছেন। তারা মাটি সরিয়ে মরদেহ উদ্ধার কাজে রয়েছেন। সেইসঙ্গে নিখোঁজদের অনুসন্ধানেও তৎপরতা চালাচ্ছেন জরুরি নিরাপত্তা বাহিনী।

কর্তৃপক্ষ বলছে, ভারী বৃষ্টির কারণে ভূমি ধসেছে। ঘটনাস্থলেই শত শত পুলিশ ও সেনাবাহিনীর সদস্য এবং স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa