ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

সিডনিতে জমকালো বর্ষবরণ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
সিডনিতে জমকালো বর্ষবরণ সিডনির আতশবাজি-ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৮ সালকে বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বাংলাদেশসহ পুরো বিশ্ব। তবে এরই মধ্যে অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশের মানুষ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বরণ করে নিয়েছেন নতুন সালকে।

বর্ষবরণে সবচেয়ে জমকালো আয়োজন করা হয় অস্ট্রেলিয়ার সিডনি ও নিউজিল্যান্ডে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ঘড়ির কাঁটা রাত ১২টার ঘর স্পর্শ করে সিডনিতে।

সঙ্গে সঙ্গে বর্ষবরণে মেতে ওঠেন সিডনিবাসী।

হারবার ব্রিজে ১০ মিনিটের হরেক রঙের আতশবাজি আর জলধারা মানুষকে মাতিয়ে রাখে। আকাশে যেন তখন প্রজাপতি, অক্টোপাস আর ফুলের হাট।

সিডনিতে বর্ষবরণ-ছবি: সংগৃহীতশহরের প্রাণকেন্দ্র অপেরা হাউস ও হারবার ব্রিজ এলাকায় অাড়ম্বরপূর্ণ অনুষ্ঠান, গণসঙ্গীত ও আতশবাজির মাধ্যমে বছরের শেষ সন্ধ্যায় নতুন বর্ষবরণের বিশাল আয়োজন করা হয়।

রাত ১২টা বাজার ১০ সেকেন্ড আগে থেকেই শুরু হয় কাউনডাউন। এরপর অস্ট্রেলিয়ার স্থানীয় সময় মধ্যরাত বারোটা এক মিনিটে শুরু আতশবাজির মূল আয়োজন।

শহরের সব মানুষ একত্রিত হয়ে এসময় রাস্তায় নেমে এসে উপভোগ করে আয়োজন। আর এ আয়োজন সাজানো হয় সবাই যেন পুরোপুরি দেখতে পারে ঠিক সেভাবে। অর্থ্যাৎ ৩৬০ ডিগ্রি এ্যাঙ্গেলে।

জমকালো আতশবাজিতে বর্ষবরণমধ্যরাতের মাঝামাঝি ২২টি আকাশচুম্বী বাড়ির উপর থেকে প্রায় ১০ লক্ষ ডলারের আতশবাজি করা হয় পুরো শহরে। এসময় পুরো নগরজুড়ে, সড়ক ও নদীর পাড়, বাড়ির ছাদ থেকে আতশবাজির অসাধারণ প্রদর্শনী উপভোগ করে শহরের বাসিন্দারা।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জানুয়ারী ০১, ২০১৯
এইচএমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa